দেখতে কুল হলেও ফিচার হট! Motorola Razr 40 সিরিজ ভারতে পা রাখছে আগামী 3 জুলাই

Updated on:

Motorola Razr 40 Razr 40 Ultra launch date India

মোটোরোলা (Motorola) জুন মাসের শুরুতেই চীনে Razr 40 সিরিজের ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করেছে। এবার সকল জল্পনা-কল্পনার অবসান করে মোটোরোলার তরফে ভারতে Razr 40 সিরিজের লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে। লেনোভো (Lenovo)-এর অধীনস্থ ব্র্যান্ডটি জুলাইয়ের প্রথম সপ্তাহেই এদেশে স্ট্যান্ডার্ড Razr 40 এবং Razr 40 Ultra লঞ্চ করবে। চীনের মতো ভারতেও ফোন দু’টি একই স্পেসিফিকেশন অফার করবে বলে জানা গিয়েছে।

ভারতে ঘোষিত হল Motorola Razr 40 এবং Razr 40 Ultra লঞ্চের তারিখ

মোটোরোলা নিশ্চিত করেছে যে, তারা আগামী ৩ জুলাই ভারতে রেজার ৪০ এবং রেজার ৪০ আল্ট্রা মডেলগুলির ওপর থেকে পর্দা সরাবে। এছাড়াও, ব্র্যান্ডের তরফে জানানো হয়েছে যে দুটি ফোল্ডেবল ফোনই কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট, অ্যামাজন রিলায়েন্স ডিজিটাব এবং সারা দেশের নির্বাচিত রিটেইল স্টোরগুলিতে কেনার জন্য উপলব্ধ হবে। অ্যামাজন ইতিমধ্যেই সম্পূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ করে রেজার ৪০ এবং রেজার ৪০ আল্ট্রা-এর একটি মাইক্রোসাইট লাইভ করেছে।

জানিয়ে রাখি, রেজার ৪০ এবং রেজার ৪০ আল্ট্রা- উভয়ই ক্ল্যামশেল ফোল্ডেবল ফোন। ‘আল্ট্রা’ ফোনটি হল সবচেয়ে প্রিমিয়াম মডেল। স্ট্যান্ডার্ড এবং আল্ট্রা মডেলে যথাক্রমে ১৪৪ হার্টজ এবং ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৯ ইঞ্চির ফোল্ডেবল ওলেড ডিসপ্লে রয়েছে। আর এই স্ক্রিনের ওপর পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। রেজার ৪০ আল্ট্রা-এ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি বড় ৩.৬ ইঞ্চি সেকেন্ডারি ওলেড ডিসপ্লে রয়েছে, যেখানে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে ১.৫ ইঞ্চির একটি ছোট সেকেন্ডারি স্ক্রিন দেখতে পাওয়া যায়।

এছাড়াও ক্যামেরা বিভাগে আল্ট্রা এবং স্ট্যান্ডার্ড মডেলগুলির মধ্যে পার্থক্য রয়েছে। রেজার ৪০-তে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে, আর রেজার ৪০ আল্ট্রা-এর প্রধান ক্যামেরাটির রেজোলিউশন হল ১২ মেগাপিক্সেল৷ Razr 40 Ultra ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যেখানে Razr 40-তে মিড-রেঞ্জের স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট ব্যবহার করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Ultra মডেলে ৩,৮০০ এমএএইচ ব্যাটারি ইউনিট রয়েছে এবং স্ট্যান্ডার্ড Razr 40-তে বড় ৪,২০০ এমএএইচ সেল ব্যবহার করা হয়েছে। উভয় ফোনই ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥