প্রথম সেলেই সুপারহিট Motorola Razr 40 Ultra, বিক্রি হল হট কেকের মতো

Avatar

Published on:

Motorola Razr 40 Ultra First Sale Record

গত ১লা জুন Motorola তাদের হোম-মার্কেটে ক্ল্যামশেল ডিজইনের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Razr 40 Ultra লঞ্চ করে। আর আজ চীনে প্রথমবার ওপেন সেলে একে বিক্রির জন্য উপলব্ধ করা হয়। অত্যাধুনিক ডিজাইন এবং অ্যাডভান্স ফিচার অফার করার দরুন মডেলটি লঞ্চের পরেই মানুষের মন জয় করে নিয়েছিল। সেলেও তার ছাপ দেখা গেল। মাইক্রোব্লগিং সাইট উইবো (Weibo) -তে Motorola জানিয়েছে যে, সেলের প্রথম দিনেই অর্থাৎ আজ Razr 40 Ultra মডেলটির ১০,০০০ -এরও বেশি ইউনিট বিক্রি গড়েছে। নয়া ফোল্ডেবল ফোন কেনার প্রতি ক্রেতাদের এরকম উৎসুকতা দেখে যারপরনাই খুশি Motorola।

প্রথম সেলেই বিক্রি Motorola Razr 40 Ultra স্মার্টফোনের ১০,০০০ -এরও বেশি ইউনিট

আজ ছিল মোটোরোলা রেজর ৪০ আল্ট্রা স্মার্টফোনের প্রথম সেল। এটিকে চীনে – সংস্থার অনলাইন স্টোর, জিংডং মল, টি-মল এবং লেনোভো লেবেই স্টোরের মাধ্যমে বিক্রির জন্য উপলব্ধ করা হয়। জানিয়ে রাখি হোম মার্কেটে আলোচ্য হ্যান্ডসেটকে দুটি স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ করেছে মোটোরোলা।

যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৫,৬৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৬৬,৫০০ টাকা) রাখা হয়েছে। আর উচ্চতর ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ধার্য করা হয়েছে ৬,৩৯৯ ইউয়ান (প্রায় ৭৪,৬০০ টাকা)। এরকম হাই-রেঞ্জে আসার পরও প্রথম দিনেই এই মোটোরোলা ফোনের ১০,০০০ -এরও বেশি ইউনিট বিক্রি হওয়ার খবর আমাদের খুবই অবাক ও একই সাথে মুগ্ধ করেছে।

ডিভাইসটি তিনটি কালারে এসেছে – ভিভা ম্যাজেন্টা, গ্লেসিয়ার ব্লু, এবং ইনফিনিট ব্ল্যাক।

মোটোরোলা রেজর ৪০ আল্ট্রা -এর স্পেসিফিকেশন (Motorola Razr 40 Ultra Specifications)

মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা স্মার্টফোনে ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস pOLED ডিসপ্লে আছে, যা ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট, ১৪০০ নিট পিক ব্রাইটনেস ও HDR10+ প্রযুক্তি সমর্থন করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৩২ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার অবস্থিত। এদিকে ডিভাইসের পেছনে LED ফ্ল্যাশ সহ ডুয়াল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS-এনাবল ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ও ম্যাক্রো লেন্স।

ক্যামেরা মডিউলের পাশাপাশি ক্ল্যামশেল ডিজাইনের এই ফোল্ডেবল ফোনের ব্যাক প্যানেলে গরিলা গ্লাস ৭ প্রটেকশন সহ ৩.৬-ইঞ্চির বড় সেকেন্ডারি টাচস্ক্রিনও বিদ্যমান রয়েছে। জানিয়ে রাখি, এই ফোনটি ক্ল্যামশেল ফোল্ডেবল সেগমেন্টের অধীনে আসা প্রথম মডেল, যার সেকেন্ডারি স্ক্রিন ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং pOLED প্যানেল অফার করে।

বিশেষত্বের কথা বললে, Motorola Razr 40 Ultra যেহেতু একটি ক্ল্যামশেল ডিজাইনেই হ্যান্ডসেট, সেহেতু এটিকে টেন্ট সহ একাধিক অ্যাঙ্গেলে ভাঁজ করে ব্যবহার করা যাবে। এতে ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত ডুয়াল স্টেরিও স্পিকার সেটআপ উপলব্ধ। আবার অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, মোটোরোলার এই নয়া স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ স্টক ভার্সন দ্বারা চালিত। এই ভাঁজযোগ্য হ্যান্ডসেটে পাওয়ার ব্যাকআপের জন্য ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন সহ ৩,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

এছাড়া এর কানেক্টিভিটি বিকল্পের মধ্যে সামিল রয়েছে – ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি। ইউজারদের ডেটার নিরাপত্তা সুনিশ্চিত করতে Motorola Razr 40 Ultra স্মার্টফোনের পাওয়ার বাটনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড থাকছে। এটি স্প্ল্যাশ-প্রতিরোধী IP52 রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥