এক বছরের খেদ মেটাতে আসরে Samsung, অল্প দামে ফ্ল্যাগশিপ ফিচার সহ নয়া ফোনের লঞ্চ নিশ্চিত

Avatar

Published on:

Samsung Galaxy S23 FE launch date

স্যামসাং (Samsung) গতকাল দক্ষিণ কোরিয়ার সিওলে তাদের এবছরের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked 2023) ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে তারা Galaxy Z সিরিজের লেটেস্ট ফোল্ডেবল ফোন, Tab S9 সিরিজের ট্যাবলেট এবং Galaxy Watch 6 সিরিজের স্মার্টওয়াচের মতো বিভিন্ন নতুন ডিভাইস রিলিজ করেছে। স্যামসাং জানিয়েছে যে তারা এবছর আরও কিছু উল্লেখযোগ্য প্রোডাক্ট লঞ্চ করবে। এগুলির মধ্যে অন্যতম হল Galaxy S23 FE। এই সিরিজের অধীনে গত বছর জানুয়ারি মাসে শেষ Galaxy S21 মডেলটি লঞ্চ করা হয়েছিল, তারপর আর Galaxy S22 ফোনটি বাজারে আসেনি। তবে এখন দক্ষিন কোরিয়ার ব্র্যান্ডটির এক কর্মকর্তা ইঙ্গিত দিয়েছেন যে, পরবর্তী প্রজন্মের Galaxy S23 FE হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে আসতে পারে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 FE লঞ্চ হতে পারে শীঘ্রই

অ্যান্ড্রয়েড অথরিটির রিপোর্ট অনুযায়ী, গ্যালাক্সি এ৫৪ ৫জি এবং গ্যালাক্সি এস২৩-এর মধ্যে গ্যাপ আছে কিনা, জিজ্ঞাসা করা হলে স্যামসাংয়ের দক্ষিণ আফ্রিকা শাখার মোবাইল বিভাগের ভাইস প্রেসিডেন্ট জাস্টিন হিউম জানান, তারা একটি নতুন প্রোডাক্ট শীঘ্রই প্রকাশ করতে চলেছেন। তিনি যদিও ফোনটির নির্দিষ্ট নাম উল্লেখ করেননি, তবে স্যামমোবাইল আগেই নিশ্চিত করেছিল যে পরবর্তী এফই/ফ্যান এডিশন ফোনটিকে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই বলা হবে।

Samsung Galaxy S23 FE-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন এখন আর কোনও গোপন বিষয় নয়। আইটি হোম-এর একটি রিপোর্টে ফাঁস করা ডিভাইসটির রেন্ডার থেকে জানা গেছে যে, এর ডিজাইনটি গত ফেব্রুয়ারিতে লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড গ্যালাক্সি এস২৩ এবং এস২৩ প্লাস মডেলের অনুরূপ হবে। প্রতিবেদনেও দাবি করা হয়েছে যে, গ্যালাক্সি এস২৩ এফই উল্লেখিত ফোনগুলির মতো কিছু বৈশিষ্ট্য অফার করতে পারে। ডিভাইসটির বেঞ্চমার্ক অনুসারে, এটি অঞ্চলভেদে স্যামসাং এক্সিনস ২২০০ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট সহ আসবে।

তবে মনে রাখবেন, Samsung Galaxy S22 সিরিজ প্রায় সমস্ত দেশেই Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেটের সাথে লঞ্চ হয়েছে। তবে, Galaxy S23 FE শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনে কোয়ালকম চিপ ব্যবহার করতে পারে। অন্যান্য বাজারে সম্ভবত এই ফোনের Exynos 2200 চিপ ভ্যারিয়েন্ট লঞ্চ হবে। Galaxy S23 FE ছাড়াও, স্যামসাং নিশ্চিত করেছে যে, তারা দুটি এফই সংস্করণের ট্যাবলেটের ওপরও কাজ করছে। এই ট্যাবগুলি Galaxy Tab S9 সিরিজে অন্তর্ভুক্ত থাকবে। তবে, এগুলি কবে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে, তা কোম্পানি জানায়নি।

সঙ্গে থাকুন ➥