সুখবর, এই তিন OnePlus ফোনে এল Android 13 ভিত্তিক OxygenOS 13 আপডেট

Avatar

Published on:

OnePlus 8 Pro 8T gets Oxygen OS 13 Android 13 open beta update in India

জনপ্রিয় টেক ব্র্যান্ড ওয়ানপ্লাস গত আগস্ট মাসে তাদের OnePlus 8 স্মার্টফোন সিরিজটির জন্য OxygenOS 13 Close Beta Program-টি শুরু করে। আর সীমিত সংখ্যক ব্যবহারকারীর সাথে কয়েক মাস টেস্টের পরে এবার, কোম্পানি অবশেষে ভারতে সর্বজনীন পরীক্ষার জন্য Android 13-ভিত্তিক সফ্টওয়্যারটি চালু করেছে। OnePlus 8, 8 Pro এবং 8T- এই তিনটি হ্যান্ডসেটের ব্যবহারকারীরা এখন তাদের ডিভাইসে OxygenOS 13 ব্যবহারের অভিজ্ঞতা লাভ করতে পারবেন। প্রসঙ্গত, OxygenOS 13 Open Beta Program-টি বর্তমানে ভারতীয় গ্রাহকদের জন্যই উপলব্ধ রয়েছে, তবে এটি শীঘ্রই অন্যান্য অঞ্চলে পৌঁছবে বলে আশা করা যায়। চলুন এবিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ভারতের OnePlus 8 সিরিজের স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য OxygenOS 13 Open Beta Program চালু হল

ওয়ানপ্লাসের অফিসিয়াল ঘোষণা অনুযায়ী, অক্সিজেনওএস ১৩ ওপেন বিটা প্রোগ্রামটি এখন এদেশের ওয়ানপ্লাস ৮, ওয়ানপ্লাস ৮ প্রো এবং ওয়ানপ্লাস ৮টি ব্যবহারকারীদের জন্য লাইভ হয়েছে। প্রোগ্রামটি বর্তমানে শুধুমাত্র ভারতীয় ব্যবহারকারীদের মধ্যেই সীমাবদ্ধ, তবে কোম্পানি আগামী কয়েক সপ্তাহের মধ্যে এটি আরও অঞ্চলে প্রসারিত করবে বলে অনুমান করা হচ্ছে।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস ৮ সিরিজের ফোনে সফলভাবে লেটেস্ট বিটা আপডেট পেতে হলে, ব্যবহারকারীদের নিশ্চিত করতে হবে, যাতে তাদের ডিভাইসে সর্বশেষ অক্সিজেন ১২ সংস্করণে (C.35) থাকে। এছাড়াও, মনে রাখতে হবে যে, এটি বিটা সফ্টওয়্যার এবং অফিসিয়াল ওভার-দ্য-এয়ার (OTA)-এর মতো স্থিতিশীল নয়।

চেঞ্জলগ (Changelog):

১. উন্নত ভিজ্যুয়াল আরামের জন্য অ্যাকোয়ামরফিক ডিজাইনের থিম রং যোগ করে।

২. ভাল পঠনযোগ্যতার জন্য ফন্ট অপ্টিমাইজ করে।

৩. মিটিং কানেক্টিং এবং নোট নেওয়ার অভিজ্ঞতা উন্নত করতে মিটিং অ্যাসিস্ট্যান্ট যোগ করে এবং নোটিফিকেশনগুলিকে আরও সূক্ষ্ম এবং কম বিভ্রান্তিমূলক করার জন্য একটি অপশন চালু করে।

৪. স্ক্রিনশট এডিটের জন্য একাধিক মার্কআপ টুল যোগ করে।

৫. আরো নির্বিঘ্ন অভিজ্ঞতা প্রদান করতে ইয়ারফোন সংযোগ অপ্টিমাইজ করে।

৬. চ্যাট স্ক্রিনশটগুলির জন্য একটি স্বয়ংক্রিয় পিক্সেলেশন ফিচার যোগ করে।

৭. কিড স্পেস যোগ করে, স্ক্রিন টাইম লিমিট, অ্যাম্বিয়েন্ট লাইট রিমাইন্ডার এবং আই-প্রোটেক্ট ডিসপ্লে ফিচার প্রদান করে।

৮. গেমগুলি দ্রুত লোড করার জন্য দ্রুত স্টার্টআপের প্রি-লঞ্চ ক্ষমতাগুলিকে অপ্টিমাইজ করে৷

সঙ্গে থাকুন ➥