OnePlus Ace 2 Pro: 24 জিবি র‍্যামের দুর্ধর্ষ ফোন আনল ওয়ানপ্লাস, ফিচার্স শুনলে চোখ কপালে উঠবে

Updated on:

OnePlus Ace 2 Pro launched

প্রতিশ্রুতি মতোই ওয়ানপ্লাস আজ (১৬ আগস্ট) চীনের বাজারে OnePlus Ace 2 Pro স্মার্টফোনটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে। নাম থেকে বোঝা যাচ্ছে, এটি গত বছর লঞ্চ হওয়া Ace Pro-এর উত্তরসূরি এবং চলতি বছর ফেব্রুয়ারি মাসে আত্মপ্রকাশ করা Ace 2-এর ‘Pro’ সংস্করণ। OnePlus Ace 2 Pro একটি পাওয়ারফুল মোবাইল যা মূলত যুবক এবং গেমারদের লক্ষ্য করে বাজারে এসেছে। তাছাড়া এটি ওয়ানপ্লাসের প্রথম ফোন, যা ২৪ জিবি র‍্যাম অফার করে। এতে রয়েছে ওলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। Ace 2 Pro দেখতে প্রায় স্ট্যান্ডার্ড Ace 2-এর মতোই, এমনকি ওয়ানপ্লাসের আইকনিক অ্যালার্ট স্লাইডারটিও এতে বিদ্যমান। চলুন ফোনটির দাম সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

OnePlus Ace 2 Pro-এর স্পেসিফিকেশন ও ফিচার

ওয়ানপ্লাস এস ২ প্রো-এ ১.৫কে রেজোলিউশন (২,৭৭২ x ১,২৪০ পিক্সেল), ৪৫০ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ পিডাব্লিউএম ডিমিং সহ ৬.৭ ইঞ্চির কার্ভড ওলেড ডিসপ্লে রয়েছে। কেন্দ্রীভূত পাঞ্চ-হোল ক্যামেরা কাটআউট যুক্ত ১০-বিট এইচডিআর-এনেবল প্যানেলটি সর্বোচ্চ ১,৬০০ নিট লোকাল ব্রাইটনেস লেভেল অফার করতে সক্ষম। যদিও এর গ্লোবাল পিক ব্রাইটনেস লেভেল ১,২০০ নিট রেটিং করা হয়েছে।

উন্নত পারফরম্যান্সের জন্য, এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট ব্যবহার করা হয়েছে। প্রসেসরটি সর্বাধিক ২৪ র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ এবং ৯,১৪০ বর্গ মিলিমিটার ভিসি কুলিং সিস্টেমের সাথে যুক্ত। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে কালারওএস ১৩.১ (ColorOS 13.1) কাস্টম স্কিনে রান করে। কোম্পানি জানিয়েছে যে, এটি মোট তিনটি অ্যান্ড্রয়েড সিস্টেম আপডেট পাবে।

ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফির জন্য, OnePlus Ace 2 Pro-এর পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে৷ ফোনের সামনে সেলফি তোলা এবং ভিডিও কল করার জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Ace 2 Pro শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৫০ ওয়াট সুপারভুক (SuperVOOC) ফাস্ট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। এই ওয়ানপ্লাস ফোনটির কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল সিম সাপোর্ট, ৫জি, ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এছাড়াও, OnePlus Ace 2 Pro-এ নিরাপত্তার জন্য ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, উন্নত অডিও অভিজ্ঞতার জন্য ডলবি অ্যাটমস-সমর্থিত ডুয়েল স্টেরিও স্পিকার, একটি আইআর ব্লাস্টার এবং OnePlus 11-এর মতো কাস্টমাইজ করা এক্স-অ্যাক্সিস ভাইব্রেশন মোটর পেয়েছে।

OnePlus Ace 2 Pro-এর দাম ও লভ্যতা

OnePlus Ace 2 Pro চীনে তিনটি কনফিগারেশনে লঞ্চ হয়েছে। বেস ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,৫৫০ টাকা)। আর উচ্চতর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ২৪ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট দুটির মূল্য যথাক্রমে ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৩৯,১৬০ টাকা) এবং ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৬,১০০ টাকা)। ফোনটি অরোরা গ্রীন বা টাইটানিয়াম গ্রে কালার অপশনে পাওয়া যাবে।

জানিয়ে রাখি, OnePlus Ace 2 Pro একটি বিশেষ Genshin Impact Paimon গিফ্ট বক্সেও পাওয়া যাচ্ছে। ফোনটির এই সংস্করণের (১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ) দাম ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪১,৫০০ টাকা)। OnePlus Ace 2 Pro কবে ভারতে আসবে, সে সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি সংস্থা।

সঙ্গে থাকুন ➥