বদলে যাবে লুকস, স্মার্টফোনে নতুন ডিজাইন প্রবর্তনের পথে হাঁটতে পারে OnePlus

Updated on:

Oneplus Testing New Oneplus 13

একাধিক শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইতিমধ্যেই Qualcomm-এর পরবর্তী ফ্ল্যাগশিপ প্রসেসর, Snapdragon 8 Gen 4 দিয়ে নতুন স্মার্টফোনের পরীক্ষা করা শুরু করেছে। আশা করা যায়, ২০২৪ সালের চতুর্থ ত্রৈমাসিকে নতুন প্রসেসর সহ এই ফ্ল্যাগশিপ মডেলগুলি একে একে বাজারে আসতে শুরু করবে৷ কিন্তু ব্র্যান্ডগুলি শুধুমাত্র হাই-পারফরম্যান্স চিপগুলি পরীক্ষা করার মধ্যেই সীমাবদ্ধ নয়, তারা তাদের প্রোডাক্টগুলির ডিজাইন পরিবর্তনও করছে৷ যেমন এখন জানা গেছে যে, Oneplus 12-এর লঞ্চের মাস দুয়েকের মধ্যেই কোম্পানি নতুন Oneplus 13-এর ডিজাইনের দিকে মনোযোগ দিয়েছে। এবং সেটি বেশ ইউনিক করার কথা ভাবছে।

Oneplus নতুন Oneplus 13-এর ওপর পরীক্ষা শুরু করছে

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে ওয়ানপ্লাস অভ্যন্তরীণভাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪-এর সাথে প্রোটোটাইপ প্রোডাক্ট পরীক্ষা করছে এবং ব্র্যান্ডটি এতে ভিন্ন ডিজাইনের ল্যাঙ্গুয়েজ প্রয়োগ করার পথে হাঁটবে। কারণ যে প্রোটোটাইপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ ডিভাইসটি পরীক্ষা করা হচ্ছে, তাতে আগের মতো ওপরের বাম কোণে স্টেইনলেস স্টিলের হিঞ্জ বা কব্জা এবং বৃত্তাকার ডেকো ডিজাইন নেই। তবে এটির সত্যতা কতটা, তা সময়ই বলতে পারবে। ফোনটি অবশ্যই ওয়ানপ্লাস ১৩ হবে। কেননা গতবছর পূর্বসূরি ওয়ানপ্লাস ১২ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটের সাথে লঞ্চ হয়েছিল।

জানিয়ে রাখি, কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপটি অ্যাপল (Apple)-এর এম৩ চিপের সমতুল্য পারফরম্যান্স অফার কবে বলে শোনা যাচ্ছে। আদতে প্রসেসরটি কেমন পারফর্ম করে, সেটাই এখন দেখার। কেননা, এটি আসন্ন অ্যাপল আইফোন ১৬ সিরিজে থাকা এ১৮ প্রসেসরের তুলনায় আরও ভাল এক্সপেরিয়েন্স প্রদান করবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

এছাড়াও, কয়েক সপ্তাহ আগে ফাঁস হওয়া গিকবেঞ্চ ৬ (Geekbench 6) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মের ফলাফল অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য ২০২৪ সাল একটি সফল বছর হবে বলে ইঙ্গিত করে। তবে, এবিষয়ে নিশ্চিতভাবে জানতে এখনও কিছু মাস অপেক্ষা করতে হবে। শাওমি (Xiaomi)-এর মতো বিভিন্ন স্মার্টফোন প্রস্তুতকারকরা Snapdragon 8 Gen 4 চিপের সাথে স্মার্টফোন পরীক্ষা করছে। তবে ব্যবহারকারীদের এই নতুন অ্যান্ড্রয়েড ফোনের জন্য এখনও বেশ কিছু মাস অপেক্ষা করতে হবে, কেননা এগুলির বছরের চতুর্থ ত্রৈমাসিকে লঞ্চ হওয়ার কথা।

সঙ্গে থাকুন ➥