OnePlus এর ইতিহাসে প্রথমবার, 16 জিবি র‌্যাম সহ আসছে OnePlus Nord 3

Avatar

Published on:

OnePlus Nord 3 Launch Date

OnePlus খুব শীঘ্রই OnePlus Nord 3 নামের একটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করতে চলেছে। আলোচ্য স্মার্টফোনকে ইতিমধ্যেই একাধিক সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা গেছে। পাশাপাশি ডিভাইসটিকে কেন্দ্র করে একাধিক তথ্য ফাঁসের ঘটনাও ঘটেছে। এছাড়া এই আসন্ন ফোনের কয়েকটি ছবিও সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়ে। আর এখন, OnePlus Nord 3 -কে বেঞ্চমার্কিং সাইট Geekbench -এর ডেটাবেসে তালিকাভুক্ত করা হল। এখান থেকে ফোনটির প্রসেসর সহ বিভিন্ন স্পেসিফিকেশন উঠে এসেছে।

বেঞ্চমার্কিং সাইট Geekbench-এ দেখা গেল OnePlus Nord 3 স্মার্টফোনকে

বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চের লিস্টিং অনুসারে, আপকামিং ওয়ানপ্লাস নর্ড ৩ স্মার্টফোনের মডেল নম্বর CPH2493। এই মডেল নম্বর ডিভাইসটির ইউরোপীয় ভ্যারিয়েন্টের জন্য বরাদ্দ থাকছে। লিস্টিংয়ে আরো উল্লেখ আছে যে, এতে k6983v1_64 কোডনাম সহ একটি মাদারবোর্ড এবং ১.৮০ গিগাহার্টজ রেটের ৪টি কোর, ২.৮৫ গিগাহার্টজ রেটের ৩টি কোর ও ৩.০৫ গিগাহার্টজ ক্লক রেটের ১টি প্রাথমিক কোর যুক্ত চিপসেট ব্যবহার করা হয়েছে। কনফিগারেশন দেখে আমাদের অনুমান, প্রসেসরটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ হতে পারে।

এদিকে বেঞ্চমার্কিং সাইটটির ডেটাবেস আরো নিশ্চিত করেছে যে, ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনটি ১৬ জিবি র‌্যাম সহ আসবে। ফলে আলোচ্য মডেলটি নর্ড-সিরিজের প্রথম স্মার্টফোন হবে যা এতটা বেশি র‌্যাম ক্যাপাসিটি অফার করবে। আর আসন্ন এই হ্যান্ডসেটটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলেও জানা গেছে।

প্রসঙ্গত, গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ডিভাইসটি ১.২৫৩ পয়েন্ট স্কোর করেছে। আর মাল্টি-কোর টেস্টের ফলাফল হল ৩,১৮০ পয়েন্ট।

পূর্বে প্রকাশিত রিপোর্ট অনুসারে, আসন্ন OnePlus Nord 3 স্মার্টফোনটি চীনে ইতিমধ্যে লঞ্চ হওয়া OnePlus Ace 2V -এর রিব্যাজড সংস্করণ হবে। আবার ফিচারের কথা বললে, এতে ৬.৭৪-ইঞ্চির AMOLED ডিসপ্লে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের হতে পারে এবং স্ক্রিনটি ১.৫কে রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে। ছবি তোলার জন্য উক্ত ডিভাইসে সম্ভবত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর + ২ মেগাপিক্সেল তৃতীয় লেন্স যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে থাকবে। এছাড়া ফোনটি ৮০ ওয়াট চার্জিং সমর্থিত ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে আসবে বলেও দাবি করেছেন কিছু টিপস্টার।

সঙ্গে থাকুন ➥