Nokia-র সঙ্গে বিরোধ সত্ত্বেও রণে ভঙ্গ দিতে নারাজ Oppo, নতুন ফোন নিয়ে বড় ঘোষণা

Avatar

Published on:

Oppo Reno 10 series launch date in Poland

ফিনল্যান্ডের সংস্থা নোকিয়া (Nokia)-র সঙ্গে পেটেন্ট নিয়ে চলা বিবাদ ইউরোপের চীনা ব্র্যান্ড ওপ্পোর বিজ্ঞাপনী প্রচারে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে। নানা বিধিনিষেধের কারণে ওপ্পো জার্মানি এবং ফ্রান্সের মতো দেশ থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একইভাবে, ভিভো (Vivo)-ও নোকিয়ার সাথে একই পেটেন্ট বিতর্কে জড়িয়ে জার্মানি এবং পোল্যান্ডের মতো বাজার থেকে বিদায় নেওয়ার পরিকল্পনা করছে। তবে ওপ্পো পোল্যান্ডের বাজার থেকে প্রস্থানের জল্পনা নস্যাৎ করে যে দেশে Oppo Reno 10 সিরিজ সহ বিভিন্ন ফোনে লঞ্চের টাইমলাইন প্রকাশ করেছে।

Oppo Reno 10 সিরিজ পোল্যান্ডে লঞ্চ হবে আগামী মাসেই

ওপ্পো পোল্যান্ডে চলতি বছরে লঞ্চ হতে চলা বিভিন্ন পণ্যের লঞ্চের টাইমলাইন শেয়ার করেছে, যার মধ্যে রয়েছে জুলাই মাসে রেনো ১০ সিরিজ, এর পরে ওপ্পো এনকো এয়ার ৩ প্রো হেডফোনের মতো আইওটি (IoT) ডিভাইস। জানিয়ে রাখি, ওপ্পো আগামী সপ্তাহে চীনের বাইরের একাধিক দেশে Reno 10 সিরিজ লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। আর রেনো সিরিজের এই নতুন স্মার্টফোনগুলি জুনের তৃতীয় সপ্তাহে ভারতে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, চীনে উপলব্ধ Reno 10, 10 Pro, এবং 10 Pro+ মডেলগুলি যথাক্রমে Qualcomm Snapdragon 778G, MediaTek Dimensity 8100, এবং Snapdragon 8 Plus Gen 1 চিপসেট দ্বারা চালিত। তবে অনুমান করা হচ্ছে যে, তিনটি ফোনেরই গ্লোবাল মডেলের ডিসপ্লে, রিয়ার ডিজাইন, ক্যামেরা এবং চিপসেট চীনা সংস্করণের থেকে ভিন্ন হবে।

উল্লেখ্য, বিশ্ব বাজারে লঞ্চ হতে চলা Oppo Reno 10-এ Dimensity 7050 এবং Reno 10 Pro-এ Qualcomm Snapdragon 778G প্রসেসর ব্যবহার করা হবে বলে জানা গেছে। তবে, Reno 10 Pro+ এর গ্লোবাল মডেলটি চীনা ভ্যারিয়েন্টের মতো Snapdragon 8 Plus Gen 1 প্রসেসর নিয়ে আসবে কিনা, সেটাই এখন দেখার।

সঙ্গে থাকুন ➥