মিলছে একের পর এক ছাড়পত্র, আগামী বছরের শুরুতেই মেগা এন্ট্রি Poco F5 5G এর

Avatar

Published on:

Poco F5 5G gets EEC certification

চলতি বছরের শুরুতে শাওমি (Xiaomi)-অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড পোকো তাদের প্রিমিয়াম মিড-রেঞ্জ স্মার্টফোন হিসেবে Poco F4 5G হ্যান্ডসেটটি বাজারে লঞ্চ করেছে। এই ডিভাইসটি শুধু ব্র্যান্ডের জন্য ব্যাপক সাফল্যই এনে দেয়নি, তার সাথে পোকোর অতীতের সব সেল রেকর্ডও ভেঙে দিয়েছে। বর্তমানে শোনা যাচ্ছে, কোম্পানিটি F4 5G-এর উত্তরসূরি হিসেবে Poco F5 5G মডেলটি বাজারে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে। ডিভাইসটি সম্প্রতি আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছিল। আর এখন, আসন্ন Poco F5 5G হ্যান্ডসেটটিকে ইইসি (EEC) সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেছে, যা ফোনটির দ্রুত লঞ্চের দিকে ইঙ্গিত দিচ্ছে। চলুন এসম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Poco F5 5G-কে দেখা গেল EEC-এর ডেটাবেসে

টিপস্টার মুকুল শর্মা 2313PC75G মডেল নম্বর সহ একটি নতুন পোকো স্মার্টফোনকে ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC)-এর সার্টিফিকেশন ওয়েবসাইটে স্পট করেছেন৷ উল্লেখিত মডেল নম্বরটি আসন্ন পোকো এফ৫ ৫জি-এর গ্লোবাল সংস্করণের সাথে যুক্ত বলে মনে করা হচ্ছে। সাইটের তালিকাটি আসন্ন হ্যান্ডসেটটির সম্পর্কে কোনও তথ্যই প্রকাশ করেনি, তবে এই সার্টিফিকেশনটি ইঙ্গিত করছে যে, ডিভাইসটি শীঘ্রই মার্কেটে লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, একটি সাম্প্রতিক রিপোর্টে বলা হয়েছে যে নতুন পোকো এফ৫ ৫জি প্রথমে চীনে রেডমি কে৬০ নামে আত্মপ্রকাশ করবে এবং তারপর এটি বিশ্ববাজারে পা রাখবে। এই ডিভাইসটিতে অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে, যা ১,৪৪০ x ৩,২০০ পিক্সেলের ২কে (2K) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস প্রদান করবে। পারফরম্যান্সের ক্ষেত্রে, ডিভাইসটি সম্ভবত কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে।

এছাড়া, হ্যান্ডসেটটি আগামী বছর, অর্থাৎ ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকের মধ্যেই ভারতের পাশাপাশি অন্যান্য বাজারেও লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে৷ যদিও, পোকো এখনও এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা করা করেনি৷

জানিয়ে রাখি, গত জুনে F5-এর পূর্বসূরি Poco F4 5G-এর ওপর থেকে পর্দা সরানো হয়। এটি ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। ফটোগ্রাফির জন্য, Poco F4 5G-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য ফোনের সামনে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Poco F4 5G-তে ৬৭ ওয়াট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥