Poco F5 Pro নামে ভারতে আসছে Redmi K60, Poco F5 নিয়ে ধোঁয়াশা

Avatar

Published on:

Poco F5 Pro will be Rebranded K60-Series

Poco শীঘ্রই ভারতে Poco C50 নামের একটি এন্ট্রি-লেভেল ফোন লঞ্চ করবে বলে নিশ্চিত করেছে। আর ২০২৩ সালের জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসের মধ্যে Poco X5 এবং X5 Pro মডেল দুটিও এদেশের বাজারে পা রাখবে বলে জানা যাচ্ছে। সংস্থাটি তাদের C এবং X লাইনআপের ডিভাইসগুলি অফিসিয়াল করার পর সম্ভবত F-সিরিজের একটি বা দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ঘোষণা করতে পারে। একটি বা দুটি বলার কারণ, নাম নিয়ে দ্বন্ধ দেখা দিয়েছে। এতদিন ধরে শোনা যাচ্ছিল Poco F5 মডেলটি Redmi K60 ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হবে। কিন্তু টিপস্টার কাসপার স্করজাইপেক (Kacper Skrzypek) সম্প্রতি দাবি করেছেন যে, Poco F5 নয় বরং Poco F5 Pro হবে Redmi K60 ফোনের রিব্র্যান্ডেড ভার্সন। তাই Poco F5 নামক ফোনটির আদৌ কোনো অস্তিত্ব আছে কিনা তা নিয়ে অনিশ্চয়তা দেখে দিয়েছে।

Redmi K60 ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে আত্মপ্রকাশ করতে পারে Poco F5 Pro

টিপস্টার কাসপার স্করজাইপেক দ্বারা ফাঁস করা তথ্য অনুসারে, রেডমি কে৬০ ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হবে পোকোর আপকামিং হ্যান্ডসেট এফ৫ প্রো। ফলে, এফ-সিরিজের অধীনে আসন্ন আরেকটি মডেল, পোকো এফ৫ হতে পারে রেডমি কে৬০ই (Redmi K60e) ফোনের রিব্র্যান্ডেড মডেল। কিন্তু এমনটা নাও হতে পারে। কারণ, রেডমি কে৬০ই ফোনটিকে শুধুমাত্র চীনের বাজারে বিক্রি করার জন্যই লঞ্চ করা হয়েছে।

যাইহোক, টিপস্টার আসন্ন পোকো এফ৫ প্রো স্মার্টফোনের কয়েকটি সম্ভাব্য কী-স্পেসিফিকেশন শেয়ার করেছেন। আসুন এই বৈশিষ্ট্যগুলি কি কি তা দেখে নেওয়া যাক এবার।

Poco F5 Pro -এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আপকামিং পোকো এফ৫ প্রো স্মার্টফোনে ৬.৬৭-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস OLED ডিসপ্লে প্যানেল দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটের সাথে আসবে। আবার অপারেটিং সিস্টেম হিসাব এই ফোনে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন পাওয়া যাবে। ডিভাইসটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ অফার করবে। ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, পোকোর এই আসন্ন এফ-সিরিজ হ্যান্ডসেটে – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হতে পারে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মিলবে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে। আর সিকিউরিটি ফিচার হিসাবে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে বলে দাবি করেছেন টিপস্টার।

প্রসঙ্গত, চলতি বছরে পোকো তাদের পোর্টফোলিওতে – Poco F4 এবং Poco F4 GT নামের দুটি মডেল অন্তর্ভুক্ত করেছিল। যার মধ্যে প্রথমটি Redmi K40s -এর টুইকড ভার্সন এবং পরবর্তীটি Redmi K50 Gaming মডেলের রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে এসেছে। এক্ষেত্রে টিপস্টার তার রিপোর্টে উল্লেখ করেছেন যে, Poco F5 GT নামের কোনো ফোন ভবিষ্যতে রিলিজ করা হবে কিনা তা স্পষ্ট নয়। কারণ রেডমি (Redmi), বিদ্যমান K50 Gaming ফোনের উত্তরসূরি হিসাবে K60 Gaming মডেলটি আগামী বছর লঞ্চ নাও করতে পারে।

সঙ্গে থাকুন ➥