ফিচার্সে সেরা, ডিজাইনও চোখে লেগে থাকার মতো, লঞ্চের আগেই উত্তাপ বাড়াচ্ছে Poco F5

Avatar

Published on:

Poco F5 Renders Leaked

পোকো আগামী ৯ মে ভারতে Poco F5 স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আবার আন্তর্জাতিক বাজারে একইদিনে ব্র্যান্ডটি স্ট্যান্ডার্ড মডেলের সাথে Poco F5 Pro-ও লঞ্চ করবে জানিয়েছে। প্রসঙ্গত, Poco F5 হল Redmi Note 12 Turbo-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ, আর Redmi K60-এর রিব্যাজড ভার্সন হিসাবে F5 Pro বাজারে পা রাখবে৷ Poco F5 Pro-এর কিছু ছবি প্রকাশ করা হয়েছিল। আর এখন নতুন রিপোর্টের মাধ্যমে Poco F5-এর রেন্ডারও প্রকাশ্যে এসেছে, যা এর ফ্রন্ট ও ব্যাক প্যানেলের ডিজাইনটি স্পষ্টভাবে দেখায়। আসুন তাহলে পোকোর এই F-সিরিজের ফোনটি দেখতে কেমন হবে, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Poco F5-এর ডিজাইন

৯১মোবাইলস হিন্দি এবং টিপস্টার সুধাংশু আম্ভোরে যৌথ ভাবে পোকো এফ৫-এর রেন্ডারগুলি প্রকাশ করেছে। ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, ফোনটির ডিসপ্লেতে সেলফি ক্যামেরার জন্য মাঝখানে পাঞ্চ-হোল কাটআউট এবং চারধারে স্লিম বেজেল দেখা যাবে। পাওয়ার বাটন এবং ভলিউম রকারগুলি ফোনের ডানদিকে অবস্থান করবে।

আবার, পোকো এফ৫-এর ব্যাক প্যানেলে একটি আয়তক্ষেত্রাকার মডিউল দেখা যাবে, যেখানে তিনটি ক্যামেরা সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ উপস্থিত থাকবে। আর রিয়ার প্যানেলে একটি টেক্সচার্ড ফিনিশও পরিলক্ষিত হবে, যা ডিভাইসটি ধরে রাখার সময় আরও ভাল গ্রিপ প্রদান করবে। অবশেষে, ইউএসবি টাইপ-সি পোর্ট, প্রাইমারি মাইক্রোফোন এবং স্পিকার গ্রিলগুলি ডিভাইসের নীচের অংশে উপস্থিত থাকবে।

Poco F5-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিপোর্ট অনুসারে, Poco F5-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে এবং ফ্রন্ট ক্যামেরার জন্য স্ক্রিনটির ওপরে একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে বলে। ডিভাইসটি গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো জিপিইউ-এর সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে বলে পোকোর তরফে নিশ্চিত করা হয়েছে। এই চিপসেট ফোনটিকে একটি শক্তিশালী ডিভাইস করে তুলবে, যা চাহিদাপূর্ণ অ্যাপ্লিকেশন এবং মাল্টিটাস্কিং সহজে পরিচালনা করতে সক্ষম হবে। এছাড়া, ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ অফার করবে বলে জানা গেছে। Poco F5 সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে চলবে, যা একটি মসৃণ এবং ইউজার-ফ্রেন্ডলি অভিজ্ঞতা প্রদান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Poco F5-এর রিয়ার প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অবস্থান করবে৷ সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco F5-তে শক্তিশালী ৫,১৬০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ এছাড়া সংযোগের ক্ষেত্রে, Poco F5 ফোনটি ৫জি, ৪জি এলটিই, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

সামগ্রিকভাবে, Poco F5 একটি উচ্চ প্রত্যাশিত স্মার্টফোন, যা আকর্ষক ফিচার এবং স্পেসিফিকেশন অফার করবে। তাই যারা শক্তিশালী প্রসেসর, বড় র‍্যাম ও স্টোরেজ ক্ষমতা, উচ্চ-মানের ক্যামেরা সেটআপ এবং নির্ভরযোগ্য কানেক্টিভিটি অপশনগুলির যুক্ত একটি হাই-এন্ড স্মার্টফোন খুঁজছেন, তাদের জন্য Poco F5 একটি দুর্দান্ত বিকল্প হতে পারে।

সঙ্গে থাকুন ➥