চীন কাঁপিয়ে এবার ভারতের পালা, Realme 10 Pro সিরিজের সমস্ত ফিচার্স লঞ্চের আগেই ফাঁস

Avatar

Published on:

Realme 10 Pro Series specifications leaked

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা রিয়েলমি গত নভেম্বর মাসে চীনে 10 Pro সিরিজের অধীনে Realme 10 Pro এবং 10 Pro+ লঞ্চ করেছে। ইতিমধ্যেই ফোনগুলিকে ঘিরে ক্রেতাদের মধ্যে হইচই পড়ে গিয়েছে। এমনকি কোম্পানি ঘোষনা করেছে যে, বিক্রির প্রথমদিনেই দুটি মডেলের মোট বিক্রি ২,০০,০০০ ইউনিটের মাইলফলক অতিক্রম করেছে। সম্প্রতি রিয়েলমি ঘোষনা করেছে যে, আগামী ৮ ডিসেম্বর এই লাইনআপটি ভারত সহ গ্লোবাল মার্কেটে পা রাখবে। আর তার দুদিন আগে এখন এক সুপরিচিত টিপস্টার আসন্ন Realme 10 Pro সিরিজের গ্লোবাল ভ্যারিয়েন্টের ডিজাইন এবং সকল স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এনেছেন। চলুন দেশীয় বাজারে ব্যাপক জনপ্রিয়তা লাভ করা Realme 10 Pro এবং 10 Pro-এর গ্লোবাল ভ্যারিয়েন্টগুলি কি কি অফার করতে চলেছে, আসুন জেনে নেওয়া যাক।

ফাঁস হল Realme 10 Pro 5G এবং 10 Pro+ 5G-এর গ্লোবাল মডেলের দাম ও সকল স্পেসিফিকেশন

টিপস্টার সুধাংশু আম্ভোরে সম্প্রতি টুইটারে ভারত ও বিশ্ববাজারে লঞ্চ হতে চলা রিয়েলমি ১০ প্রো ৫জি এবং ১০ প্রো প্লাস ৫জি-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন সংক্রান্ত তথ্যগুলি শেয়ার করেছেন।

তার টুইট থেকে জানা গেছে, রিয়েলমি ১০ প্রো-এ ৬.৭২ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। আবার ডিসপ্লেটি ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ডিসিআই পি৩ কালার গ্যামট এবং ১ মিলিমিটার অতি পাতলা বেজেল সহ ৬৮০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেসও সাপোর্ট করবে।

হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ-টি যুক্ত থাকবে। রিয়েলমি ১০ প্রো-এ ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজ পাওয়া যাবে। হ্যান্ডসেটটি ডাইনামিক র‍্যাম সম্প্রসারণ প্রযুক্তিও সাপোর্ট করবে যা অতিরিক্ত ১২ জিবি ভার্চুয়াল র‍্যাম যোগ করতে সক্ষম। এছাড়া, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করাও সম্ভব হবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Realme 10 Pro-এর ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ডেপ্থ সেন্সর সমন্বিত ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসটি ৫,০০০ ব্যাটারির সাথে আসবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। Realme 10 Pro অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমিইউআই ৪.০ (RealmeUI 4.0) কাস্টম স্কিনে রান করবে। এতে ব্লুটুথ ৫.১ (Bluetooth 5.1) এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত থাকবে। টিপস্টার উভয় ফোনের কালার অপশনগুলিও ফাঁস করেছে। তারমধ্যে Realme 10 Pro তিনটি কালারে পাওয়া যাবে- হাইপারস্পেস, ডার্ক ম্যাটার এবং নেবুলা ব্লু। এই ফোনটির ওজন হবে ১৯০ গ্রাম।

অন্যদিকে উচ্চতর মডেল হওয়ায়, Realme 10 Pro+ ভ্যারিয়েন্টে ৬.৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই প্যানেলটি ১০০ শতাংশ ডিসিআই পি৩ কালার গ্যামট, এইচডিআর১০+ এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করবে। ডিভাইসটি মিডিয়াটেক ৯২০ প্রসেসর দ্বারা চালিত হবে, যা ৮ জিবি / ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ক্যামেরার ক্ষেত্রে, Realme 10 Pro+-এর ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার সহ ট্রিপল ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, 10 Pro+ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা উচ্চতর ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটিও অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (RealmeUI 4.0) কাস্টম স্কিনে চলবে। ফোনটি ডুয়েল ব্যান্ড ৫জি, এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অফার করবে। Realme 10 Pro+ ডার্ক ম্যাটার এবং নেবুলা ব্লু – এই দুই কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥