Realme 12+ 5G: বাজেটের মধ্যে Sony ক্যামেরা, রিয়েলমির নতুন ফোন বাজার কাঁপাতে লঞ্চ হল

Avatar

Published on:

Realme 12 Plus 5G launched Indonesia

Realme আজ ইন্দোনেশিয়ার বাজারে Realme 12+ 5G এবং Realme 12 Pro+ 5G নামের দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করল। যার মধ্যে Realme 12+ 5G তুলনায় সাশ্রয়ী মূল্যের সাথে এসেছে। এতে ফিচার হিসাবে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল Sony LYT600 প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, স্টেরিও স্পিকার সিস্টেম এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। প্রসঙ্গত ভারতীয় ফোন প্রেমীদের জানিয়ে রাখি আজ থেকে ঠিক ৫ দিন পর অর্থাৎ ৬ই মার্চ Realme 12+ 5G এদেশের বাজারেও পা রাখতে চলেছে। চলুন এটির ইন্দোনেশিয়ান সংস্করণের দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Realme 12+ 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি ১২+ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) E4 AMOLED রেইন ওয়াটার স্মার্ট টাচ ডিসপ্লে প্যানেল, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২০০০ নিট পিক ব্রাইটনেস, ৫০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও এবং HDR10+ প্রযুক্তি সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর এবং মালি জি৬৮ জিপিইউ উপস্থিত। ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে। তবে এই ফোন অতিরিক্তভাবে আরো ৮ জিবি পর্যন্ত ডাইনামিক র‍্যাম ফিচার সাপোর্ট করে। অপারেটিং সিস্টেম হিসাবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। এর সাথে দুটি অ্যান্ড্রয়েড আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি প্যাচ আপডেট দেওয়া হবে৷

ফটো ও ভিডিওগ্রাফির জন্য নয়া Realme 12+ 5G স্মার্টফোনে রয়েছে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮৮ অ্যাপারচার ও OIS সহ ৫০ মেগাপিক্সেলের Sony LYT 600 প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, রিয়েলমি ব্র্যান্ডিংয়ের এই হ্যান্ডসেট – ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, হাই-রেস অডিও সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম এবং ফ্ল্যাশ ক্যাপসুল সহ এসেছে। কানেক্টিভিটির জন্য এতে – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট অন্তর্ভুক্ত। Realme 12+ 5G স্মার্টফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৬৭ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এর পরিমাপ ১৬৩×৭৫.৫×৭.৯ মিমি এবং ওজন ১৯০ গ্রাম। পরিশেষে এটি IP54 রেটিং প্রাপ্ত হওয়ায় ধুলো এবং জল প্রতিরোধী।

Realme 12+ 5G স্মার্টফোনের দাম

Realme 12+ 5G স্মার্টফোন ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর দাম থাকছে ৪,১৯৯,০০০ রুপিয়া (ভারতীয় মূল্যে প্রায় ২২,২০০ টাকা)। হ্যান্ডসেটটি বর্তমানে ইন্দোনেশিয়ায় প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং আগামী ৮ই মার্চ থেকে এর শুরু হবে। এই ফোনটি পাইওনিয়ার গ্রিন এবং নেভিগেটর বেইজ কালার বিকল্পের সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥