ফের ঝড়ের ইঙ্গিত! ভারতের বাজার কাঁপিয়ে Realme 12 Pro সিরিজ আসছে এই দেশে

Updated on:

Realme 12 Pro Series launch date

গত মাসে রিয়েলমি ভারত সহ বিশ্ব বাজারে Realme 12 Pro এবং Realme 12 Pro+ লঞ্চ করেছে। সেই সময়ে, ব্র্যান্ডটির তরফে জানানো হয়েছিল, Realme 12 Pro সিরিজ চীনে ফেব্রুয়ারি মাসে আত্মপ্রকাশ করবে। আর আজ সেইমতো ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে এই লাইনআপটির লঞ্চের তারিখ ও সময় নিশ্চিত করেছে।

Realme 12 Pro সিরিজের লঞ্চের তারিখ

রিয়েলমি একটি অফিসিয়াল টিজার প্রকাশ করে নিশ্চিত করেছে যে, চীনে আগামী ২৭ ফেব্রুয়ারী দুপুর ২ টায় (স্থানীয় সময়) রিয়েলমি ১২ প্রো সিরিজের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। গ্লোবাল মার্কেটের মতোই এই সিরিজে রেগুলার রিয়েলমি ১২ প্রো এবং রিয়েলমি ১২ প্রো প্লাস – এই দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে।

Realme 12 Pro এবং Realme 12 Pro+ এর স্পেসিফিকেশন

চীনে লঞ্চ হতে চলা রিয়েলমি ১২ প্রো এবং রিয়েলমি ১২ প্রো প্লাস গ্লোবাল ভ্যারিয়েন্টের মতো একই স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে। উভয় ডিভাইসেই ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) কার্ভড-এজ ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করে। দুটি ফোনেই ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। দুটি ডিভাইস যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ চিপসেট দ্বারা চালিত। রিয়েলমি ১২ প্রো সিরিজ বিশ্ব বাজারে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ লঞ্চ হয়েছে।

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি ১২ প্রো মডেলের রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি এইএমএক্স৮৮২ প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ টেলিফোটো লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা বিদ্যমান।

অন্যদিকে, Realme 12 Pro+-এ ৩২ মেগাপিক্সেল Sony IMX709 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। আর ডিভাইসটির পিছনের প্যানেলে ওআইএস সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের Ov64 পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। সিরিজটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫ (Realme UI 5) কাস্টম স্কিনে রান করে।

উল্লেখ্য, রিয়েলমি ভারতে তাদের নম্বর সিরিজের অধীনে Realme 12+ 5G নামে একটি নতুন স্মার্টফোনকে টিজ করতে শুরু করেছে। এটি ২৯শে ফেব্রুয়ারি মালয়েশিয়ায় লঞ্চ হবে বলে নিশ্চিত করা হয়েছে। ফোনটি চীনে আগামী ২৭ ফেব্রুয়ারি Realme 12 Pro এবং 12 Pro+ এর সাথেই লঞ্চ হতে পারে। Relame 12+ সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ফ্ল্যাট ডিসপ্লে, MediaTek Dimensity 7050 চিপসেট, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে।

সঙ্গে থাকুন ➥