বিশ্বের দ্রুততম চার্জ হওয়া ফোন Realme GT Neo 5 লঞ্চের প্রস্তুতি শুরু, স্পেসিফিকেশন জেনে নিন

Avatar

Published on:

Realme GT Neo 5 with 240w Ultra fast charging

রিয়েলমি আগামী ফেব্রুয়ারিতে চীনা বাজারে তাদের Realme GT Neo 5 ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি উন্মোচন করবে বলে জানা গেছে। এই ডিভাইসটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল, এটি ২৪০ ওয়াট ফাস্ট চার্জিংy সাপোর্ট সহ আসবে, যা সারা বিশ্বের স্মার্টফোন মার্কেটে দ্রুততম চার্জিং সলিউশন। আবার জল্পনা চলছে যে, ২৪০ ওয়াট চার্জিং সাপোর্টের পাশাপাশি, GT Neo 5 একটি ১৫০ ওয়াট চার্জিং ভ্যারিয়েন্টেও বাজারে পা রাখবে। তবে, এই জল্পনাটিকে সত্য বলেই মনে করা হচ্ছে, কারণ আসন্ন রিয়েলমি ফোনটির উভয় ভ্যারিয়েন্টই এখন চীনের 3C (CCC) এবং টেনা (TENAA) কর্তৃপক্ষ দ্বারা প্রত্যয়িত হয়েছে৷ আসুন তাহলে এই সার্টিফিকেশনগুলি থেকে আপকামিং ডিভাইসটি সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Realme GT Neo 5-এর 150W এবং 240W চার্জিং ভ্যারিয়েন্টগুলিকে দেখা গেল একাধিক সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে

Realme RMX3706 হ্যান্ডসেটটি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটে ১৫০ ওয়াটের চার্জার (মডেল নম্বর VCK8HACH) সহ দেখা গেছে। এই ডিভাইসটি রিয়েলমি জিটি নিও ৫-এর ১৫০ ওয়াট সংস্করণটি হতে পারে এবং শোনা যাচ্ছে যে এই মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। আবার, টেনা (TENAA)-এর সাইটে প্রকাশিত এই ভ্যারিয়েন্টের ছবিগুলি থেকে জানা গেছে যে, ফোনটির সামনে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে।

এছাড়া, ডিভাইসটির গ্রে কালারের রিয়ার শেলটির ওপরে একটি বড় ক্যামেরা ব্লক দেখা যাবে, যার মধ্যে দুটি ক্যামেরা রিং এবং একটি এলইডি ফ্ল্যাশ স্ট্রিপ অন্তর্ভুক্ত থাকবে। ওপরের রিংটিতে একটি প্রাইমারি সেন্সর অবস্থান করবে, যেখানে দ্বিতীয়টিতে বাকি দুটি ক্যামেরা উপস্থিত থাকবে। ফোনটির ডানদিকে পাওয়ার বাটন এবং বাঁদিকে ভলিউম রকার দেখতে পাওয়া যাবে। রিয়েলমি জিটি নিও ৫-এর ১৫০ ওয়াট মডেলের ডিজাইনটি ডিসেম্বর মাসে ফাঁস হওয়া এর রেন্ডারের সাথে মেলে।

এদিকে, RMX3708 মডেল নম্বর সহ একটি রিয়েলমি হ্যান্ডসেট 3C-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে, যার তালিকাটি প্রকাশ করেছে যে, এতে একটি ২৪০ ওয়াট চার্জার (মডেল নম্বর VCB7CACH) অন্তর্ভুক্ত রয়েছে। ফলে স্বাভাবিকভাবেই, এই ডিভাইসটিকে Realme GT Neo 5-এর ২৪০ ওয়াট চার্জিং সংস্করণ বলে মনে করা হচ্ছে। এই ভ্যারিয়েন্টটিতে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে শোনা যাচ্ছে। এতে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে দেখা যাবে। আর ফোনটির ডানদিকে পাওয়ার বাটন এবং বাঁদিকে ভলিউম বাটন উপস্থিত থাকবে। ২৪০ ওয়াট ভ্যারিয়েন্টে একটি বর্গাকার রিয়ার ক্যামেরা মডিউল অবস্থান করবে, যেটিতে একটি ট্রিপল ক্যামেরা ইউনিট এবং ১৫০ ওয়াট সংস্করণের মতো একটি এলইডি ফ্ল্যাশ অন্তর্ভুক্ত থাকবে।

Realme GT Neo 5-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

উল্লেখিত তালিকাগুলি Realme GT Neo 5-এর অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, এই ফ্ল্যাগশিপ রিয়েলমি ফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত থাকবে। এর সর্বোচ্চ মডেলটি ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি / ৫১২ জিবি স্টোরেজ অফার করতে পারে।

Realme GT Neo 5-এর সামনে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফটোগ্রাফির জন্য, ফোনটির ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে। Realme GT Neo 5 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করবে। এছাড়াও, এতে মিলবে আরজিবি (RBG) লাইট এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

সঙ্গে থাকুন ➥