সস্তা Samsung Galaxy F22 ফোন ব্যবহার করলে খুশির খবর, জেনে নিন

Avatar

Published on:

Samsung Galaxy F22 get April 2023 Security Patch

Samsung তাদের সফ্টওয়্যার ও সিকিউরিটি আপডেট বিভাগে অন্যান্য শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ডগুলির থেকে বেশ খানিকটা এগিয়ে রয়েছে। তারা তাদের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলি থেকে শুরু করে বাজেট রেঞ্জের ফোনগুলিতেও দীর্ঘদিন সফ্টওয়্যার আপডেট ও সিকিউরিটি প্যাচ প্রদানের প্রতিশ্রুতি দেয়। ইতিমধ্যেই, অনেক গ্যালাক্সি ডিভাইস স্যামসাংয়ের লেটেস্ট সিকিউরিটি প্যাচটি গ্রহণ করেছে, যদিও সব মডেল নয়। লেটেস্ট সিকিউরিটি প্যাচ (মে মাসের) না পাওয়া Samsung Galaxy ফোনগুলি তাদের মূল্য এবং স্বল্প বিস্তারের জন্য অগ্রাধিকার পাইনি। কিন্তু তবুও, সেগুলি যে কোম্পানির কাছে পরিত্যক্ত বা গুরুত্বহীন, তা কিন্তু নয়। তারই একটি সাম্প্রতিক উদাহরণ হল, Samsung Galaxy F22, যা এখন লেটেস্ট না হলেও একটি নতুন সিকিউরিটি আপডেট পাচ্ছে।

Samsung Galaxy F22-এ এল নতুন সিকিউরিটি প্যাচ

এপ্রিল ২০২৩-এর সিকিউরিটি আপডেট এখন ভারতে উপলব্ধ স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনগুলির জন্য রোল আউট করা হচ্ছে। এর ফার্মওয়্যার ভার্সন E225FXXS6DEW1। তবে এই আপডেট থেকে ইমেজ ক্লিপারের মতো নতুন ফিচারগুলি নিয়ে আসবে না। কেননা এটি একটি রুটিন সিকিউরিটি প্যাচ, যা মে, ২০২৩-এর পরিবর্তে এপ্রিলের আপডেট নিয়ে এসেছে। তাই এতে উন্নত নিরাপত্তা ছাড়া, আর কিছু মিলবে বলে মনে হয় না।

প্রসঙ্গত, গত মাসে স্যামসাং জানিয়েছে যে, তাদের এপ্রিল, ২০২৩-এর নিরাপত্তা প্যাচটি গ্যালাক্সি ফোন এবং ট্যাবলেটে আবিষ্কৃত ৬৬টি নিরাপত্তাজনিত ত্রুটির সমাধান করেছে। তবে এই ত্রুটিগুলির প্রতিটিই গ্যালাক্সি এফ২২-কে প্রভাবিত করবে, এমনটা নয়। কিছু সমস্যা অ্যান্ড্রয়েড ওএসের সাথে সম্পর্কিত, আর অন্যগুলি নির্দিষ্ট ফোন, ট্যাবলেট, হার্ডওয়্যার এবং স্যামসাং সফ্টওয়্যারের সাথে সম্পর্কিত।

উল্লেখ্য, ভারতে Samsung Galaxy F22-এর ব্যবহারকারীরা যেকোনও মুহূর্তে এই আপডেট সংক্রান্ত নোটিফিকেশনটি পাবেন বলে আশা করা যায়। অথবা, তারা তাদের ফোনের সেটিংস থেকে, “সফ্টওয়্যার আপডেট”-এ নেভিগেট করে এবং “ডাউনলোড এবং ইনস্টল” অপশনে ট্যাপ করে ম্যানুয়ালি-ও আপডেটটি ডাউনলোড করতে পারেন।

সঙ্গে থাকুন ➥