কাউন্টডাউন শুরু! Samsung এর বহুল চর্চিত স্মার্টফোনের লঞ্চ টাইমলাইন প্রকাশ্যে এল

Avatar

Published on:

Samsung galaxy s23 fe launch timeline leaked

স্যামসাং (Samsung) বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের Galaxy Fan Edition (FE) স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। যদিও, প্রাথমিকভাবে শোনা যাচ্ছিল যে চলতি বছর Galaxy S ফ্ল্যাগশিপ সিরিজের কোনও নতুন FE ভ্যারিয়েন্ট লঞ্চ করা হবে না। কেননা, কোম্পানি S22 লাইনআপের অধীনে Galaxy S22 FE লঞ্চ করেনি এবং সিরিজের শেষ লঞ্চ ছিল ২০২২ সালে Galaxy S21 FE। তবে এখন একটি রিপোর্টে Samsung Galaxy S23 লঞ্চ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করা হয়েছে। আসুন এসম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Samsung Galaxy S23 FE লঞ্চের টাইমলাইন

স্যামসাং চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে গ্যালাক্সি এস২৩ এফই লঞ্চ করবে বলে জানা গেছে। এটি পূর্বে দাবি করা লঞ্চ টাইমলাইনের চেয়ে কিছু আগেই বাজারে আসছে। স্যামমোবাইলের নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, কোম্পানিটি কিছু নির্বাচিত বাজারে তাদের এই বহু চর্চিত স্মার্টফোনটি লঞ্চ করবে। তবে, রিপোর্টটিতে সেই দেশগুলির নাম উল্লেখ করা হয়নি। গ্যালাক্সি এস২৩ এফই প্রাথমিকভাবে এ বছরের তৃতীয় বা চতুর্থ ত্রৈমাসিকে গ্লোবাল মার্কেটে পা রাখবে বলে জানা গেছে। এরপর আগামী বছরের প্রথম ত্রৈমাসিকেও বিভিন্ন বাজারে ডিভাইসটির লঞ্চ অব্যাহত থাকবে। যেহেতু প্রতিবেদনে নির্দিষ্ট করে মার্কেটের নাম দেওয়া হয়নি, তাই বলা কঠিন যে কবে ভারতে স্মার্টফোনটি আত্মপ্রকাশ করবে।

Samsung Galaxy S23 FE এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ফাঁস হওয়া স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই-এর স্পেসিফিকেশন তালিকার সবচেয়ে বড় হাইলাইট হল যে এটি সমস্ত বাজারে ইন-হাউস এক্সিনস ২২০০ প্রসেসর এবং এএমডি-চালিত এক্সক্লিপস ৯২০ জিপিইউ-এর সাথে আসবে। তবে গত ফেব্রুয়ারিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটের সাথে গ্যালাক্সি এস২৩ সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলি লঞ্চ হওয়ার বিষয়টি বিবেচনা করে, এই সিদ্ধান্তটি বেশ বিস্ময়কর। প্রসঙ্গত, গত বছর গ্যালাক্সি এস২২ সিরিজের লঞ্চের সময় এক্সিনস ভ্যারিয়েন্টগুলি গ্রাহকদের প্রভাবিত করতে ব্যর্থ হওয়া সত্ত্বেও, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি কেন তাদের ইন-হাউস চিপটি আসন্ন এফই মডেলের জন্য বেছে নিয়েছে, তা এখনও অজানা।

এছাড়া, Samsung Galaxy S23 FE মডেলটি ৬ জিবি/ ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে আসবে বলে আশা করা হচ্ছে। ফোনটি আপগ্রেড করা ক্যামেরা সেটআপ অফার করবে বলে জানা গেছে। এটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ একটি রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে। এটি একই ক্যামেরা সেন্সর যা স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজে এবং আল্ট্রা মডেল ছাড়া গ্যালাক্সি এস২৩ লাইনআপে ব্যবহার করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy S23 FE-তে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে জানা গেছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

সঙ্গে থাকুন ➥