S24 সিরিজ স্রেফ ট্রেলার, আবহাওয়া চেঞ্জ হতেই আরও বড় ধামাকা আনছে Samsung

Avatar

Published on:

Samsung galaxy z fold 6 z flip 6 battery safety korea certified

স্যামসাং নতুন বছরের শুরুতেই একপ্রস্থ ফ্ল্যাগশিপ ফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। নিশ্চয় মনে করাতে হবে না যে, সেটা Samsung Galaxy S24 সিরিজ। শুনলে অবাক হবেন, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ইতিমধ্যেই নয়া প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন, Samsung Galaxy Z Fold 6 এবং Galaxy Z Flip 6-এর লঞ্চের প্রস্তুতি শুরু করেছে। সাধারণত স্যামসাংয়ের ফোল্ডেবলগুলি বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হয়। তবে এখন থেকেই Samsung Galaxy Z Fold 6 এবং Galaxy Z Flip 6-এর গুরুত্বপূর্ণ কম্পোনেন্টগুলি প্রয়োজনীয় সার্টিফিকেশন লাভ করতে শুরু করেছে।

Samsung Galaxy Z Fold 6 এবং Galaxy Z Flip 6-এর ব্যাটারি পেল Safety Korea- এর অনুমোদন

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬-এর ব্যাটারি সেফটি কোরিয়া (Safety Korea) নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন লাভ করেছে। এমনকি স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ ব্যাটারির ছবি এই সার্টিফিকেশনে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ফোল্ড ফোনটির ব্যাটারির মডেল নম্বর EB-BF956ABY এবং EB-BF957ABY, যেখানে জেড ৬ ফ্লিপ-এর ব্যাটারির মডেল নম্বর রয়েছে EB-BF741ABY এবং EB-BF742ABY৷

সম্প্রতি, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) কর্তৃপক্ষ EB-BF956ABY মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং EB-BF741ABE এবং EB-BF742ABE মডেল নম্বর সহ জেড ফ্লিপ ৬-এর ব্যাটারিগুলিকে অনুমোদিত করেছে। এই সার্টিফিকেশনগুলি হল নতুন স্মার্টফোন লঞ্চের আগে সাধারণ পদক্ষেপ, যা ইঙ্গিত দেয় যে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং জেড ফ্লিপ ৬-এর আগমনের পথ প্রশস্ত করা হচ্ছে৷

যদিও, সার্টিফিকেশনগুলি ডিভাইসগুলির ব্যাটারি বা অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে নির্দিষ্ট কোনও তথ্য প্রকাশ করেনি, তবে উভয় ফোল্ডেবলের ফাঁস হওয়া রেন্ডার সম্প্রতি ইন্টারনেটে ফাঁস হয়েছে। এই রেন্ডারগুলি Samsung Galaxy Z Fold 6-এ একটি বিস্তৃত কভার ডিসপ্লে প্রদর্শন করেছে৷ শোনা যাচ্ছে যে, বুক-স্টাইলের Z Fold 6-এ ৭.৬ ইঞ্চির ইনার স্ক্রিন এবং পাঞ্চ-হোল কাটআউট সহ একটি ৬.২ ইঞ্চির আউটার ডিসপ্লে থাকবে।

অন্যদিকে, Samsung Galaxy Z Flip 6-এ তার আগের প্রজন্মের মডেলের মতোই ডিজাইন দেখা যাবে। এর রিয়ার প্যানেলে অবস্থিত কভার ডিসপ্লেটি ফোল্ডার আইকনের মতো আকৃতির হবে এবং পরিমাপ ৩.৪ ইঞ্চি হতে পারে। স্যামসাংয়ের আসন্ন ফোল্ডেবল সম্পর্কে এখনও অনেক তথ্যই জানা বাকি। তবে লঞ্চের সময় যত এগিয়ে আসবে ততই আরও খুঁটিনাটি প্রকাশ্যে আসতে শুরু করবে।

সঙ্গে থাকুন ➥