Samsung এর ফোন কিনেছেন? আপনার ব্যবহার করা মোবাইলেই প্রথম Android 14 আসতে পারে

Avatar

Published on:

Samsung oneui 6 Android 14 update galaxy devices

গুগল (Google) চলতি বছরের শুরু থেকেঅই অ্যান্ড্রয়েড ১৪-এর ডেভলপার প্রিভিউ প্রকাশ করা শুরু করেছে। সংস্থাটি ইতিমধ্যেই ডেভলপার প্রিভিউয়ের জন্য একাধিক আপডেট রোলআউট করেছে। তারপর এপ্রিল মাসে Android 14-এর প্রথম বিটা রিলিজ হয়। আর আই/ও ২০২৩ (I/O 2023) ইভেন্টের সময়, গুগল অ্যান্ড্রয়েড ১৪-এর দ্বিতীয় পাবলিক বিটা ভার্সন প্রকাশ করে। তবে স্যামসাং (Samsung)-কে সেই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি। কিন্তু কয়েক মাসের মধ্যে, স্যামসাং Android 14 নির্ভর OneUI 6.0 আপডেট বেশ কয়েকটি মডেলে রোল আউট করবে। কোন গ্যালাক্সি ফোনে প্রথম One UI 6.0 আপডেট পাবে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 সিরিজে প্রথম OneUI 6.0 (Android 14) আপডেট আসতে পারে

স্যামসাংয়ের গ্যালাক্সি এস সিরিজের ফ্ল্যাগশিপগুলি সাধারণত মেজর ওয়ান ইউআই আপগ্রেড পাওয়ার ক্ষেত্রে প্রথমে থাকে। চলতি বছর, গ্যালাক্সি এস২৩ সিরিজও প্রথম ওয়ান ইউআই ৬.০ সফ্টওয়্যার আপডেটটি পাবে বলে আশা করা হচ্ছে, যেটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে চলবে।

তবে স্যামসাং তাদের গ্যালাক্সি এস২৩ ছাড়াও, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ এবং জেড ফ্লিপ ৫ সহ অন্যান্য ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিতে ওয়ান ইউআই ৬.০ বিটা প্রোগ্রাম রিলিজ করবে। বিটা প্রোগ্রাম ইউজারদের স্টেবলে ভার্সনের আগে নতুন সফ্টওয়্যারটি ব্যবহার করার সুযোগ দেবে। অবশেষে, কিছু মিড-রেঞ্জ ফোনও ওয়ান ইউআই ৬.০ বিটা সংস্করণ পাবে। তবে কয়েকটি গ্যালাক্সি ফোন এবং ট্যাবলেট রয়েছে, যেগুলি অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক ওয়ান ইউআই ৬.০ (OneUI 6.0) আপডেট পাবে না।

OneUI 6.0 Beta আগস্টে লঞ্চ হতে পারে

সামসাং এখনও তাদের ডিভাইসে অ্যান্ড্রয়েড ১৪ আপডেটের জন্য কোনও নির্দিষ্ট প্রকাশের তারিখ ঘোষণা করেনি। তবে আশা করা যায় যে, আপডেটটি ২০২৩ আগস্টের প্রথম দিকে রোল আউট করা শুরু হবে, কেননা One UI 5.0 Beta -ও গত বছরের আগস্টের শুরুতে আত্মপ্রকাশ করেছিল। Android 14-এর স্টেবল পাবলিক বিল্ড আগামী দুই মাসের মধ্যে রোলআউট শুরু হতে পারে। অবশ্য এগুলি সবই জল্পনার স্তরে রয়েছে। সুতরাং, কবে স্যামসাং OneUI 6.0 Beta প্রোগ্রাম ঘোষণা করবে, তা জানতে স্যামসাংয়ের পক্ষ থেকে অফিশিয়াল ঘোষণার জন্য অপেক্ষা করতে হবে।

সঙ্গে থাকুন ➥