Samsung-এর বড় ঘোষণা, এবার ভারতেই নিজের বহুমূল্য ফোল্ডেবল ফোন তৈরি করবে সংস্থা

Avatar

Published on:

Samsung Make its Most Expensive Foldable Phone India

মাত্র একদিন আগেই নিজের জনপ্রিয় ফোল্ডেবল স্মার্টফোনগুলির লেটেস্ট মডেলের ওপর থেকে পর্দা সরিয়েছে ভারত তথা বিশ্বের এক নম্বর মোবাইল ব্র্যান্ড Samsung – সুদীর্ঘ চর্চার পর গতকাল মানে ২৬শে জুলাই সংস্থার বিশেষ ‘Galaxy Unpacked’ ইভেন্টে Samsung Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 নামক নতুন প্রজন্মের ফোল্ডেবল হ্যান্ডসেটগুলি লঞ্চ হয়েছে। এগুলিতে দেওয়া হয়েছে চোখ ধাঁধানো সব ফিচার। সেক্ষেত্রে লঞ্চের পর কোম্পানি সম্প্রতি Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 ফোনদুটির দাম এবং লভ্যতা সংক্রান্ত তথ্য প্রকাশ করেছে। এরই সাথে Samsung-এর তরফে নিশ্চিত করা হয়েছে যে, স্থানীয় চাহিদা মেটাতে এই ফোনজোড়া তারা ভারতেই উৎপাদন (পড়ুন তৈরি) করবে।

ভারতেই তৈরি হবে লেটেস্ট Samsung Galaxy Z Fold 5 ও Galaxy Z Flip 5

স্যামসাং এসডব্লিউএর প্রেসিডেন্ট এবং সিইও জেবি পার্ক একটি বিবৃতিতে বলেছেন যে, সংস্থাটি পাওয়ারিং ডিজিটাল ইন্ডিয়া উদ্যোগের অংশ হিসাবে নতুন গ্যালাক্সি জেড ফোল্ড ৫ ও ফ্লিপ ৫ ফোনগুলি তাদের ভারতের নয়ডা কারখানায় তৈরি করা হবে৷ এতে এদেশে স্মার্টফোন বিক্রিতে নেতৃত্ব দিতে তাদের আরও সুবিধা হবে। প্রসঙ্গত উল্লেখ্য, স্যামসাং কোম্পানি কিছুদিন ধরে ভারতে সাশ্রয়ী সেগমেন্ট, মিড-রেঞ্জ এবং প্রিমিয়াম গ্যালাক্সি এস (Galaxy S) সিরিজের অধীনে স্মার্টফোন তৈরি করছে।

কবে থেকে ফোল্ডেবল ফোন তৈরির কাজ শুরু হবে?

এক্ষেত্রে স্যামসাং, অনন্য ডিজাইন এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর চালিত গ্যালাক্সি জেড ফোল্ড ৫ ও জেড ফ্লিপ ৫ ফোনগুলির লঞ্চের চার মাস পর অর্থাৎ ডিসেম্বরে এগুলি ভারতে স্থানীয়ভাবে তৈরি করবে। এর ফলে ক্রেতারা ‘মেড ইন ইন্ডিয়া’ ফোল্ডেবল হ্যান্ডসেট কিনতে পারবেন।

Samsung Galaxy Z Fold 5 ও Galaxy Z Flip 5-এর দাম, লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ ফোনটি ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে; এই তিনটি স্টোরেজ সংস্করণের দাম পড়বে যথাক্রমে ১,৫৪,৯৯৯ টাকা, ১,৬৪,৯৯৯ টাকা এবং ১,৮৪,৯৯৯ টাকা। অন্যদিকে গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ মডেলটি দুটি স্টোরেজ বিকল্পে এসেছে, এক্ষেত্রে এর ২৫৬ জিবি ভেরিয়েন্টের জন্য ৯৯,৯৯৯ টাকা এবং ৫১২ জিবি ভেরিয়েন্ট কিনতে ১,০৯,৯৯৯ টাকা খরচ হবে। আজ থেকেই ফোনগুলি প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ হয়েছে, ভারতে তৈরির আগে আগামী ১৮ই আগস্ট থেকে এগুলির বিক্রয় শুরু হবে।

সঙ্গে থাকুন ➥