ক্যামেরা সহ কোনো ফিচার নিয়ে অভিযোগ থাকবে না, Samsung, OnePlus, Mi, Vivo-র সেরা ফোনগুলি দেখে নিন

Avatar

Published on:

smartphones-under-30000-of-samsung-oneplus-mi-vivo-oppo

বর্তমানে ৩০,০০০ টাকার সেগমেন্টের স্মার্টফোনগুলি দারুন কর্মক্ষমতা এবং দুর্দান্ত ফিচার অফার করে। যে কারণে এই সেগমেন্টের স্মার্টফোনগুলি একজন ব্যবহারকারীর সমস্ত রকম চাহিদা পূরণ করতে সক্ষম। আর আপনিও যদি এই বাজেটে কোনো ব্র্যান্ডেড স্মার্টফোন খুঁজে থাকেন তাহলে এই প্রতিবেদন থেকে Samsung, OnePlus, Mi, Realme, Vivo এবং Oppo-এর কয়েকটি স্মার্টফোন সম্পর্কে জেনে নিন। চলুন দেরি না করে এই ডিভাইস গুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

OnePlus Nord 3 5G

OnePlus Nord 3 5G ডিভাইসটি এখন আপনি ৩০,০০০ টাকার কমে কিনতে পারবেন। আর এর ফিচার সম্পর্কে কথা বললে, এতে আছে ৬.৭৪ ইঞ্চি ফ্লুইড অ্যামোলেড স্ক্রিন, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর ১০ প্লাস সহ ২৭৭২×১৯৪০ পিক্সেল রেজোলিউশন সাপোর্ট। আবার, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ সক (SoC) দ্বারা চালিত এই ডিভাইসটিতে ৮ জিবি ব়্যাম ১২৮ জিবি ইউএফএস ৩.১ ইন্টার্নাল স্টোরেজ উপলব্ধ। এছাড়াও, স্ক্র্যাচ থেকে রক্ষা করার জন্য এই ডিভাইসের সামনে ড্রাগনট্রেইল গ্লাস এবং পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ দেওয়া হয়েছে। আর এর ক্যামেরা বিভাগ সম্পর্কে কথা বললে এতে আছে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, যা কম আলোতে দুর্দান্ত ছবি ক্যাপচার করতে সক্ষম। আর আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড শুটার এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এছাড়াও, ভিডিও কলিং-এর জন্য সামনে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে। আর পাওয়ার ব্যাকআপ হিসেবে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জ করলে দেড় দিনেরও বেশি স্থায়ী হয়। এছাড়াও, এটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে, যা ৩৭ মিনিটে ডিভাইসটিতে সম্পূর্ণ চার্জ করতে সক্ষম।

Motorola Edge 40

Motorola Edge 40 ফোনে অ্যালুমিনিয়াম ফ্রেম ব্যবহার করা হয়েছে। আর এটি মাত্র ৭.৭ মিমি পুরু আর এর ওজন ১৭০ গ্রাম। এই ডিভাইসটি প্লাস্টিক এবং ইকো-লেদার এই দুটি ব্যাকপ্যানেল অপশনে উপলব্ধ। এছাড়াও, এই ডিভাইসে আছে ১০ বিট ৬.৫৫ ইঞ্চি কার্ভড পি-এলইডি ডিসপ্লে। আর এই ডিসপ্লেটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ নিটস পিক ব্রাইটনেস এবং এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে। আবার মিডিয়াটেক ডাইমেনসিটি ৮,০২০ প্রসেসর দ্বারা চালিত এই ফোনে ৮ জিবি ব়্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ ইন্টারনাল স্টোরেজ উপস্থিত।

এই ডিভাইসে অটো ফোকাস সহ ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা উপস্থিত, যার সাথে আছে ওআইএস সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সেলফি প্রেমীরা এই ডিভাইসের ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দিয়ে সেলফি তুলে নিশ্চিত ভাবে মুগ্ধ হবেন। আর, পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৪,৪০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৮ ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি ডিভাইসটি সম্পূর্ণ চার্জ হতে ৪৫ মিনিট সময় নেয়, আর একবার চার্জ করলে মাঝারি ব্যবহারে ডিভাইসটি এক দিনের বেশি ব্যবহার করা সম্ভব।

Realme 11 Pro+ 5G

রিয়েলমির এই হ্যান্ডসেটে কিছু চিত্রকর্ষক ফিচার উপস্থিত। যার মধ্যে রয়েছে ওআইএস সহ ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যা যেকোনো আলোয় দুর্দান্ত ছবি ক্যাপচার করতে সক্ষম। এছাড়াও, এতে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। আর সেলফির জন্য দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর এটি ৮ জিবি ব়্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। এছাড়াও, দেওয়া হয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ এইচডিআর ১০ প্লাস সমর্থিত ৬.৭ ইঞ্চি কার্ভড ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। আর দীর্ঘক্ষণ ব্যবহার করার জন্য ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা মাঝারি ব্যবহারে প্রায় দুই দিন পর্যন্ত স্থায়ী হয়।

Poco X6 Pro 5G

Poco X6 Pro 5G ডিভাইসটি ৮ জিবি + ২৫৬ জিবি এবং ১২ জিবি + ৫১২ জিবি ভ্যারিয়েন্টে উপলব্ধ। আর পারফরম্যান্সের জন্য এতে আছে ৮৩০০ আলট্রা সক প্রসেসর এবং ইউএফএস ৪.৮ স্টোরেজ।

এই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন, যার রেজোলিউশন ফুল এইচডির থেকেও অনেক বেশি। এই ডিসপ্লেটি আবার ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০০ নিটস পিক ব্রাইটনেসও সাপোর্ট করে। আবার এতে এইচডিআর প্লাস এবং ডলবি ভিশন কমপ্লায়েন্সও উপস্থিত। আর ক্যামেরার কথা বললে, এতে আছে ওআইএস সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। এছাড়া, ভিডিও কল এবং সেলফির জন্য আছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সংস্থার মতে, পরিমিত ব্যবহারের করলে এর ৫০০০ এমএএইচ ব্যাটারি দেড় দিনেরও বেশি সময় চলতে পারে। এছাড়াও, এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে, যার মাধ্যমে ডিভাইসটি ৪৫ মিনিটে সম্পূর্ণ চার্জ করা যেতে পারে।

Samsung Galaxy A34 5G

Samsung Galaxy A34 5G হল, একাধিক ফিচারের সম্ভার সমন্বিত একটি স্মার্টফোন যার দাম ৩০,০০০ টাকারও কম। আবার, ফটোগ্রাফির জন্য এতে আছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ। এছাড়া এই ফোনে ৬.৬ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, আইপি ৬৭ রেটিং, মিডিয়াটেক প্রসেসর ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

iQOO Z7 Pro 5G

এই ডিভাইসটি ৪এনএম প্রক্রিয়ায় নির্মিত মিডিয়াটেক ডাইমনসিটি ৭২০০ ৫জি প্রসেসর দ্বারা চালিত হয়। আর ফিচারের কথা বললে এতে আছে ৬৪ মেগাপিক্সেল অরা লাইট ওআইএস ক্যামেরা, ৬৬ ওয়াট ফ্ল্যাশ চার্জ, ৩ডি কার্ডড সুপারভিশন অ্যামোলেড ডিসপ্লে। এই সেগমেন্টের সবথেকে পাতলা এবং হালকা এই ডিভাইসটি ৭.৩৬ মিমি পুরু। অপারেটিং সিস্টেমের কথা বললে এই ডিভাইসটি ফান টাচ ওএস ১৩ অ্যান্ড্রয়েড ১৩ কাস্টম স্কিনে রান করে।

Vivo V20 Pro

Vivo V20 Pro হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান, যাতে আছে ৬৪ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়াও, এতে অত্যাশ্চর্য ৪৪ মেগাপিক্সেল এবং ৮ মেগাপিক্সেলের দুটি সেলফি ক্যামেরাও দেওয়া হয়েছে। স্ন্যাপড্রাগন ৭৬৫ জি প্রসেসর দ্বারা চালিত এই ডিভাইসে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে বিদ্যমান। আবার, ৮ জিবি ব়্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ আসা এই ডিভাইসটিতে ৪,০০০ এমএএইচ-এর ব্যাটারি উপস্থিত।

সঙ্গে থাকুন ➥