Tecno-র বড় চমক, গুগল পিক্সেলের পর দেশে প্রথম Android 14 আপডেট পেল তাদের ফোন

Avatar

Published on:

Tecno Camon 20 Premier 5G Android 14 Update

গুগল (Google) গত ৪ অক্টোবর একটি লঞ্চ ইভেন্টে তাদের লেটেস্ট Pixel 8 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের পাশাপাশি Android 14 সফ্টওয়্যার সংস্করণটিও উন্মোচন করেছে। এমনকি মার্কিন প্রযুক্তি সংস্থাটি তাদের সমস্ত যোগ্য পিক্সেল ফোনগুলিতে আপডেটটি রোল আউট করাও শুরু করেছে। আর আপডেটটি প্রকাশিত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে, তুলনামূলকভাবে ছোট ব্র্যান্ড, টেকনো (Tecno) Android 14-ভিত্তিক সফ্টওয়্যার সংস্করণটি তাদের Tecno Camon 20 Premier 5G ফোনে পাঠাতে শুরু করেছে। গত কয়েক বছরে, অ্যান্ড্রয়েড ব্র্যান্ডগুলি নতুন অপারেটিং সিস্টেম আপগ্রেডের ক্ষেত্রে অনেক দ্রুত হয়ে উঠেছে। প্রতি বছরই একটি ভিন্ন ব্র্যান্ড (গুগল বাদে) আপডেট পাঠানোর ক্ষেত্রে প্রথম হয়। এবছর Android 14-এর ক্ষেত্রে, টেকনোই সেই খেতাব লাভ করেছে।

Tecno Camon 20 Premier 5G ভারতে অ্যান্ড্রয়েড ১৪ আপডেট পাওয়া প্রথম স্মার্টফোন

গত বছর, গুগল বাদে ওপ্পো (Oppo)-ই ছিল প্রথম ব্র্যান্ড যারা তাদের ফ্ল্যাগশিপ ফাইন্ড এক্স৫ এবং ফাইন্ড এক্স৫ প্রো-এর জন্য অ্যান্ড্রয়েড ১৩ রোল-আউট করেছিল। আর এ বছর টেকনো সর্বপ্রথম ভারতে তাদের ক্যামন ২০ প্রিমিয়ার ৫জি-এর জন্য অ্যান্ড্রয়েড ১৪ আপডেট নিয়ে এসেছে। জানিয়ে রাখি, ক্যামন ২০ প্রিমিয়ার ৫জি একটি মিড-রেঞ্জ স্মার্টফোন।

ক্যামেরা-কেন্দ্রিক ডিভাইসটির প্রধান হাইলাইটগুলি হল, এর অটোফোকাস সহ ১০৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেলের আরজিবিডাব্লিউ (RGBW) প্রাইমারি ক্যামেরা। এত উচ্চ-মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা সহ বাজারে এটিই একমাত্র ফোন। হ্যান্ডসেটটি জুলাই মাসে ভারতে ২৯,৯৯৯ মূল্যে লঞ্চ করা হয়েছিল এবং এখনও এটি একই দামে বিক্রি হচ্ছে।

উল্লেখ্য, Android 14 আপডেটটি Tecno Camon 20 Premier 5G-তে পর্যায়ক্রমে রোল আউট করা হচ্ছে। তাই সব ইউনিটে পৌঁছতে কিছুটা সময় লাগবে। টেকনো জানিয়েছে যে, আপডেটটি হাইওএস ১৩.৬ (HiOS 13.6) কাস্টম স্কিনের সাথে মিলবে। এই লেটেস্ট সফ্টওয়্যারটি গেম অ্যাসিস্ট্যান্ট প্যানেল, ক্লক এবং ওয়েদার উইজেট, মাল্টি-টাস্কিং মোড এবং গ্যালারিতে বিশেষ আপগ্রেড নিয়ে আসবে। বর্তমানে, অন্যান্য বাজারে Tecno Camon 20 Premier 5G-এর আপডেটের উপলব্ধতা সম্পর্কে এখনও কোনও তথ্য সামনে আসেনি। তবে আশা করা যায় খুব শীঘ্রই বাকি বাজারেও এটিকে রোল-আউট করা হবে।

সঙ্গে থাকুন ➥