5G ফোন কিনবেন? 25 হাজার টাকা বাজেটে এগুলি সেরা বিকল্প, মিলবে 5000mAh ব্যাটারি, ভালো ক্যামেরা

Avatar

Published on:

5G Phones under 25000

5G phones under 25000: আপনি কি এই মুহূর্তে একটি নতুন 5G স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন এবং আপনার বাজেট ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে? সম্ভবত আপনি তাহলে একটু বিভ্রান্ত, কারণ ভারতের বাজারে এই বাজেট সেগমেন্টে প্রায় প্রতিটি ব্র্যান্ডের একাধিক হ্যান্ডসেট রয়েছে, যেগুলিতে একইরকম আকর্ষণীয় ফিচার বর্তমান। আর বিকল্প উনিশ-বিশ হলে কোনটা ছেড়ে কোনটা কেনা নিজের জন্য সঠিক হবে, সেই সিদ্ধান্ত নেওয়াটা একটু মুশকিলই। সেক্ষেত্রে ফোন কেনার প্রসঙ্গে যদি আপনি শক্তিশালী স্পেসিফিকেশন যেমন ভাল ব্যাটারি লাইফ, ক্যামেরা কোয়ালিটি ইত্যাদির ওপর গুরুত্ব দেন, তাহলে এই প্রতিবেদন আপনারই জন্য। আসলে আজ আমরা আপনাদের এমন কিছু সেরা পকেট ফ্রেন্ডলি 5G স্মার্টফোনের কথা বলব, যেগুলি ফিচার ও দাম জাতীয় খুঁটিনাটি তথ্য জেনে নেওয়ার পর আপনার পক্ষে ফোন বেছে নেওয়ার বিষয়টি সহজ হয়ে যাবে।

২০ থেকে ২৫ হাজার টাকা দামে সেরা এইসব Smartphone

১. iQOO Neo 6: এই ফোনের বেস স্টোরেজ ভেরিয়েন্টের দাম পড়বে ২৪,৯৯৯ টাকা।

এতে আপনি পাবেন ৬.৬২ ইঞ্চি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর, ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৪,৭০০ এমএএইচ ব্যাটারি, ১২ জিবি পর্যন্ত র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, এবং ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

২. Redmi Note 12 Pro 5G: এই ফোন এখন কিনতে চাইলে নূন্যতম ২৩,৭৭০ টাকা ব্যয় করতে হবে।

এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সাথে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইত্যাদি ফিচার আছে। এছাড়া রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

৩. Realme 10 Pro Plus 5G: এই ফোনটি তিনটি স্টোরেজ ভেরিয়েন্টে আসে এবং বর্তমানে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে এর দাম শুরু হচ্ছে ২২,৯৯৯ টাকা থেকে।

ফিচারের কথা বললে, রিয়েলমি ১০ প্রো প্লাস ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট মিলবে। সাথে থাকবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

৪. Poco X5 Pro 5G: এই ফোনটিও দুটি স্টোরেজ অপশনে কেনা যায়, এই মুহূর্তে ফ্লিপকার্ট (Flipkart) থেকে এটি কিনতে নিদেনপক্ষে ২১,৯৯৯ টাকা খরচ হবে।

এই পোকো ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। ফটোগ্রাফির জন্য এটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে। মিলবে ডলবি ভিশন-অডিওর সুবিধাও।

৫. OnePlus Nord CE 3 Lite: ওয়ানপ্লাসের এই বাজেট ফোনটির স্টার্টিং প্রাইস ১৯,৯৯৯ টাকা।

এটি কিনলে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ইত্যাদি ফিচার দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥