৪৩ শতাংশ ডিসকাউন্ট, এই পাঁচটি Vivo ফোন ক্যামেরা, ডিজাইনে সবার মন কেড়েছে

Avatar

Published on:

Vivo Best 5 phones under 20000

ভারতীয় ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে Vivo বিভিন্ন প্রাইস রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করে থাকে। এক্ষেত্রে আপনি যদি Vivo–র একজন ‘লয়াল কাস্টমার’ হয়ে থাকেন এবং পুরনো মোবাইল আপগ্রেড করে নয়া ফোন কেনার পরিকল্পনা করেন, তবে এই প্রতিবেদনটি আপনার জন্য। কেননা আজ আমরা এই সংস্থার এমন ৫টি স্মার্টফোনের খোঁজ দেব, যেগুলিকে ই-কমার্স সাইট Amazon -এ ৪৩% ডিসকাউন্ট সহ বিক্রি করা হচ্ছে। আর এগুলির দাম শুরু হচ্ছে মাত্র ৭,৯৯৯ টাকা থেকে। বিশেষত্বের কথা বললে, প্রতিবেদনে উল্লেখিত মডেলগুলি অত্যাধুনিক ডিসপ্লে প্যানেল, হাই-কোয়ালিটি ক্যামেরা ইউনিট, স্মুথ পারফরম্যান্স এবং ৫,০০০ এমএএইচ পর্যন্ত ব্যাটারি অফার করবে। আবার কিছু ফোনে তো র‌্যাম এক্সপেনশন ফিচারও উপস্থিত।

ডিসকাউন্ট সহ উপলব্ধ Vivo স্মার্টফোনের তালিকা

Vivo Y15s (Mystic Blue, 3GB RAM & 32GB ROM) : ৭,৯৯৯ টাকা (৪৩% বা ৫,৯৯১ টাকা ডিসকাউন্ট)

ভিভো ওয়াই১৫এস স্মার্টফোনে আছে ৬.৫১-ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯। এতে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) ভিত্তিক ফানটাচ ওএস ১১.১ কাস্টম স্কিনে রান করে। ছবি তোলার জন্য এই হ্যান্ডসেটে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট শ্যুটার। পাওয়ার ব্যাকআপের জন্য ভিভো ওয়াই১৫এস ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। আর সিকিউরিটির জন্য মিলবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

বিশেষত্ব :

হাই কোয়ালিটি ডিসপ্লে প্যানেল,
সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর,
ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ,
রিটেল বক্সে ইয়ারফোন সামিল থাকছে।

Vivo Y02 (Orchid Blue, 3GB RAM, 32GB Storage) : ৮,৯৯৯ টাকা (৩১% বা ৪,০০০ টাকা ডিসকাউন্ট)

ভিভো ওয়াই০২ ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস (১,৬০০x৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের ডিজাইন ডিউ ড্রপ নচ স্টাইলের এবং এটি ইউজারের চোখকে ব্লু লাইট থেকে সুরক্ষিত রাখবে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের একটি নামবিহীন অক্টা-কোর প্রসেসর। মনে করা হচ্ছে এই চিপসেট হেলিও পি২২ হতে পারে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) কাস্টম স্কিন পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য ভিভো আনীত এই স্মার্টফোনে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা পাওয়া যাবে। এই রিয়ার সেন্সরটি বিল্ড-ইন বোকেহ অ্যালগরিদম সহ এসেছে, যা ছবির গুণমানকে আরো উন্নত করে। আর সেলফি বা ভিডিও চ্যাটিংয়ের সুবিধার্থে ডিভাইসের সামনে দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। আর পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত হ্যান্ডসেটে ১০ ওয়াট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে। এই ব্যাটারি একক চার্জে ১৮ ঘন্টা অনলাইন ভিডিও স্ট্রিমিংয়ে সমর্থ বলে দাবি করেছে সংস্থাটি। ভিভো ওয়াই০২ ফেস অ্যাওয়েক ফিচার সহ এসেছে।

বিশেষত্ব :

প্রিমিয়াম স্লিক ডিজাইন,
এইচডি প্লাস LCD ডিসপ্লে প্যানেল,
৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Vivo Y16 (Drizzling Gold, 4GB RAM, 64GB Storage) : ১২,৪৯৯ টাকা (২২% বা ৩,৫০০ টাকা ডিসকাউন্ট)

ডুয়েল সিমের ভিভো ওয়াই১৬ ফোনে ৬.৫১-ইঞ্চি এইচডি প্লাস (১,৬০০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) কাস্টম ইউজার ইন্টারফেসে চলে। বিশেষত্ব হিসাবে এই হ্যান্ডসেট ১ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করে। তদুপরি, ছবি তোলার জন্য ভিভো ওয়াই১৬ ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। অন্যদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ভিভো ওয়াই-সিরিজের এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ডিভাইসটির পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা হয়েছে।

বিশেষত্ব :

১ জিবি ভার্চুয়াল র‌্যাম,
অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম ওএস,
৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Vivo Y22 (Metaverse Green, 6GB RAM, 128GB Storage) : ১৬,৪৯৯ টাকা (১৭% বা ৩,৪৯১ টাকা ডিসকাউন্ট)

ভিভো ওয়াই২২ স্মার্টফোনে দেখা যাবে ৬.৫৫-ইঞ্চির এইচডি প্লাস (৭২০ x ১৬১২ পিক্সেল) IPS LCD ডিসপ্লে, যা ৮৯.৬৭% স্ক্রিন-টু-বডি রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৩০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। আবার ডিসপ্লেটির ডিভাইস ওয়াটার-ড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। এছাড়া ফোনের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল বোকেহ সেন্সর। পারফরম্যান্সের জন্য ভিভো ওয়াই২২ ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচওএস ১২ কাস্টম স্কিনে চলবে। এতে ২ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করে। পাওয়ার ব্যাকআপের জন্য ভিভো ওয়াই২২ ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আবার সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

বিশেষত্ব :

২ জিবি ভার্চুয়াল র‌্যাম,
৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট,
১৮ ওয়াট ফাস্ট চার্জিং।

Vivo Y75 (Moonlight Shadow, 8GB RAM, 128GB ROM) : ১৯,৯৯০ টাকা (২৩% বা ৬,০০০ টাকা ডিসকাউন্ট)

ডুয়াল-সিমের (ন্যানো) ভিভো ওয়াই৭৫ স্মার্টফোনে ৬.৪৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য ওয়াই-সিরিজের এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৬ ৪জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (FuntouchOS 12) কাস্টম স্কিন দ্বারা চালিত। ফোনটি ৪ জিবি পর্যন্ত বর্ধিত র‌্যাম টেকনোলজির সাথে এসেছে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ওয়াই-সিরিজের এই স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ডেপ্থ সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আর ডিভাইসের সামনে একটি ৪৪ মেগাপিক্সেলের অটোফোকাস সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য ভিভো ওয়াই৭৫ স্মার্টফোনে ৪৪ ওয়াট ফ্ল্যাশ চার্জ টেকনোলজির সমর্থন সহ ৪,০৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। নিরাপত্তার জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

বিশেষত্ব :

ফুল এইচডি প্লাস ডিসপ্লে,
৮ জিবি র‌্যাম ও ৪ জিবি পর্যন্ত বর্ধিত র‌্যাম ফিচার,
৪৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা,
৪৪ ওয়াট ফ্ল্যাশ চার্জিং।

সঙ্গে থাকুন ➥