ক্যামেরা ও প্রসেসর চমকে দেবে, Xiaomi 15 সিরিজে কেমন ফিচার্স থাকবে দেখে নিন

Avatar

Published on:

Xiaomi 15 Series Launch Date

শাওমি সম্প্রতি তাদের সবচেয়ে হাই-এন্ড স্মার্টফোন, Xiaomi 14 Ultra লঞ্চ করেছে। আবার ইতিমধ্যেই ব্র্যান্ডটি নেক্সট জেনারেশন Xiaomi 15 সিরিজের ওপর কাজ করছে, যা চলতি বছরের শেষের দিকে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। সংস্থা কিছু না বললেও, এখন Xiaomi 15 সিরিজের ক্যামেরা এবং প্রসেসর সর্ম্পকিত বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে।

Xiaomi 15 সিরিজের প্রসেসর ও ক্যামেরার বিবরণ

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছে যে, শাওমি বর্তমানে তাদের ফ্ল্যাগশিপ ফোন নিয়ে কাজ করছে এবং নতুন ক্যামেরা দিয়ে এগুলিকে পরীক্ষা করছে। এই লাইনআপে নতুন 50 মেগাপিক্সেলের পেরিস্কোপ সেন্সর থাকার সম্ভাবনা। টিপস্টার এও জানিয়েছেন যে, চীনা সংস্থাটি শাওমি 15 সিরিজের জন্য একটি উচ্চ ম্যাগনিফিকেশন যুক্ত টেলিফটো লেন্সও টেস্ট করছে।

এছাড়া ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, শাওমি 15 লাইনআপ কোয়ালকম (Qualcomm)-এর SM8750 প্রসেসর ব্যবহার হবে, যা আসলে স্ন্যাপড্রাগন 8 জেন 4 বলে মনে করা হচ্ছে। শাওমি সাধারণত কোয়ালকমের ফ্ল্যাগশিপ প্রসেসর দিয়ে স্মার্টফোন লঞ্চ করার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে। তাই আশা করা যায়, শাওমি 15 সিরিজ স্ন্যাপড্রাগন 8 জেন 4 প্রসেসর যুক্ত প্রথম স্মার্টফোন হবে। আগের বেশ কিছু প্রতিবেদনেও এমনটা দাবি করা হয়েছে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Xiaomi 15-এ 6.36 ইঞ্চির ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। এই লাইনআপে একটি আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে বলেও আশা করা হচ্ছে। এখানে লক্ষণীয় যে, এই তথ্যগুলি আনঅফিশিয়াল সূত্র মারফৎ সামনে এসেছে, তাই খবরের সত্যতা কতটা, তা সময়ই বলতে পারবে।

সঙ্গে থাকুন ➥