চীনের পর একমাত্র ভারতেই Xiaomi Civi 4 Pro লঞ্চ হতে পারে, দাম-ফিচার্স কেমন হবে দেখে নিন

Avatar

Published on:

Xiaomi Civi 4 Pro launch date

প্রিমিয়াম ডিজাইন এবং অত্যাধুনিক ক্যামেরার সঙ্গে Xiaomi Civi 4 Pro মার্চের শেষে চীনে লঞ্চ হয়েছে। চীনে রিলিজের আগে কিছু রিপোর্টে দাবি করা হয়েছিল যে, ফোনটি ভারতেও আসবে। কিন্তু এখনও গ্লোবাল লঞ্চ সম্পর্কে কোম্পানির তরফে কিছু জানানো হয়নি। ফলে প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কি সত্যিই ভারতে Xiaomi Civi 4 Pro লঞ্চ হবে? আর হলে, এটি কি চীনা সংস্করণের মতো একই স্পেসিফিকেশন অফার করবে? দামই বা কত হবে? আসুন এই হ্যান্ডসেটটিকে ঘিরে তৈরি হওয়া প্রশ্নের উত্তরগুলি জেনে নেওয়া যাক।

  1. Xiaomi Civi 4 Pro এবং Xiaomi 14 Civi কি একই?

শাওমি সিভি 4 প্রো মডেলটিকে ভারতীয় বাজারে শাওমি 14 সিভি নামে লঞ্চ করা হবে বলে শোনা যাচ্ছে। এতে অবাক হওয়ার কিছু নেই কারণ, শাওমি প্রায়শই তাদের বিভিন্ন স্মার্টফোনকে রিব্র্যান্ডিং করে থাকে। তাই নাম ছাড়া, ডিজাইন বা স্পেসিফিকেশনের দিক থেকে একইরকম হবে বলে আশা করা যায়। সাম্প্রতিক প্রতিবেদন থেকে জানা গেছে যে, শাওমি সিভি 4 প্রো গ্লোবাল মার্কেটে প্রবেশ করবে না, এটি শুধুমাত্র ভারতে শাওমি 14 সিভি নামে আত্মপ্রকাশ করবে।

  1. ভারতে Xiaomi Civi 4 Pro কবে আসবে?

শাওমি সিভি 4 প্রো-কে এমআই কোড-এ দেখা গেছে, যেটির অভ্যন্তরীণ নম্বর “N9” এবং এটি “24053PY09C / 24053PY09I” মডেল নম্বর ও “চেনফেঙ্গ” (chenfeng) কোডনেম বহন করে। মডেল নম্বরগুলি নিশ্চিত করে যে, ফোনটির চীনা (C) এবং ভারতীয় (I) সংস্করণ রয়েছে। যেহেতু ইতিমধ্যেই শাওমি সিভি 4 প্রো চীনে লঞ্চ হয়ে গিয়েছে, তাই আশা করা হচ্ছে যে, ভারতে বাজারেও এটি খুব শীঘ্রই পা রাখবে। কিন্তু কোম্পানির তরফে এখনও এবিষয়ে কিছু জানানো হয়নি৷

  1. ভারতে Xiaomi Civi 4 Pro-এর দাম কত হতে পারে

Xiaomi Civi 4 Pro চীনে 2,999 ইউয়ান প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়েছে, যা প্রায় 34,780 টাকার সমতুল্য৷ তবে ভারতীয় বাজারে, ফোনটির দাম 40,000 টাকার মধ্যে থাকবে বলেই শোনা যাচ্ছে। এটি এদেশে সাশ্রয়ী মূল্যের ফ্ল্যাগশিপ সেগমেন্টের অংশ হবে।

  1. Xiaomi Civi 4 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার্স কী কী?

শাওমি কিছু হাই-এন্ড স্পেসিফিকেশন এবং ফিচার সহ Civi 4 Pro উন্মোচন করেছে। এতে 6.55 ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা 120 হার্টজ রিফ্রেশ রেট, ফুলএইচডি+ রেজোলিউশন, এইচডিআর10+ সাপোর্ট এবং 3,000 নিট পিক ব্রাইটনেস অফার করে। এটি বিশ্বের প্রথম Qualcomm Snapdragon 8s Gen 3-চালিত ফোন। ফটোগ্রাফির জন্য, Xiaomi Civi 4 Pro-এর পিছনে 50 মেগাপিক্সেলের লাইকা (Leica)-টিউনড ট্রিপল ক্যামেরা সেটআপ এবং সামনে দুটি 32 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

উল্লেখ্য, শাওমি এই ডিভাইসটির ডিজাইনের ওপর বিশেষভাবে ফোকাস করেছে। Xiaomi Civi 4 Pro-এ নুড়ি-পাথরের অনুরূপ স্পর্শ এবং একটি শক্ত ধাতব ফ্রেম সহ একটি উদ্ভাবনী বডি রয়েছে। এটি 7.45 মিমি স্লিম এবং ওজন মাত্র 179.3 গ্রাম।

সঙ্গে থাকুন ➥