Redmi K60 সিরিজের দাম ভারতে কত হবে? Note 12 Series লঞ্চের পর জানাল Xiaomi

Avatar

Published on:

Xiaomi Redmi K60 series price in India

শাওমির অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড রেডমি গত ডিসেম্বরে চীনে তাদের Redmi K60 সিরিজ লঞ্চ করেছে। এই সিরিজের অধীনে Redmi K60 5G, K60 Pro এবং K60e- এই তিনটি মডেল সে দেশে আত্মপ্রকাশ করেছে, যা শীঘ্রই ভারতেও উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে। আর আজ (৫ জানুয়ারি) Redmi Note 12 সিরিজের লঞ্চ ইভেন্টে কোম্পানি এদেশে আসন্ন Redmi K60 লাইনআপের মডেলগুলির মূল্য পরিসীমা প্রকাশ করেছে বলা মনে করা হচ্ছে। চলুন এ সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi নিশ্চিত করেছে যে আসন্ন Redmi K60 সিরিজের দাম ভারতে ৩০,০০০ টাকার উপরে হবে

রেডমি কে-সিরিজ চীনা কোম্পানিটির দামী স্মার্টফোনগুলির মধ্যে একটি। আজ ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১২ সিরিজে। এই লঞ্চ ইভেন্টে বিভিন্ন সিরিজের স্মার্টফোনের দামের পার্থক্যটি তুলে ধরা হয়। কোম্পানির তরফে শেয়ার করা একটি গ্রাফ অনুসারে, ভারতে আপকামিং রেডমি কে৬০ সিরিজের সাথে প্রিমিয়াম শাওমি স্মার্টফোনের দাম ৩০,০০০ টাকার ওপরেই থাকবে।

Redmi K60 Pro, K60 5G, K60e-এর স্পেসিফিকেশন

রেডমি কে৬০ প্রো হল একটি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট এবং এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ২কে অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। স্ক্রিনটি সমতল এবং এর ওপরের মধ্যবর্তী স্থানে একটি হোল-পাঞ্চ কাটআউট অবস্থান করছে। ডিসপ্লেটি ১,৪০০ নিট পিক ব্রাইটনেসও অফার করে। রেডমি কে৬০ প্রো লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত, যার সাথে এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ অভ্যন্তরীণ স্টোরেজ যুক্ত রয়েছে।

Redmi K60 Pro-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের Sony IMX800 প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল-ক্যামেরা সেটআপ রয়েছে। ফোনটিতে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি তৃতীয় সেন্সরও রয়েছে। সেলফির জন্য, হ্যান্ডসেটটির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi K60 Pro-তে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ হার্টজ ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

আবার, স্ট্যান্ডার্ড K60 5G-তে প্রো মডেলের মতোই ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত। ক্যামেরার ক্ষেত্রে, ফোনটির ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের সেন্সর সহ ট্রিপল-ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। এই ক্যামেরা সেটআপে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Redmi K60 5G-তে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি রয়েছে। উভয় ফোনই অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করে।

সবশেষে, লোয়ার-এন্ড Redmi K60e-তে ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এই মডেলেরও স্ক্রিনটি ফ্ল্যাট এবং ওপরের কেন্দ্রে একটি হোল-পাঞ্চ কাটআউট রয়েছে। এই ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর দ্বারা চালিত। ফটোগ্রাফির জন্য, Redmi K60e-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে৷ আর পাওয়ার ব্যাকআপের জন্য, এই রেডমি ফোনটি ৫,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥