Oppo A36 ডুয়েল রিয়ার ক্যামেরা ও 5000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, দাম 20 হাজার টাকার কম

ওপ্পো এ৩৬ ফোনটি ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ চীনের বাজারে পা রেখেছে। এর দাম রাখা হয়েছে ১,৫৯৯ ইউয়ান (আনুমানিক ১৮,৫৮০ টাকা)

oppo-a36-launched-price-cny-1599-sale-date-specifications-availability

চীনা স্মার্টফোন সংস্থা ওপ্পো আজ দেশীয় বাজারে চুপিসারে Oppo A36 নামে একটি নতুন বাজেট স্মার্টফোন লঞ্চ করল। চীনের বাজারে ফোনটি ১৯,০০০ টাকার কমে পাওয়া যাবে। লেটেস্ট Oppo A36 ফোনে পাওয়া যাবে হাই রিফ্রেশ-রেট যুক্ত ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ ও স্ন্যাপড্রাগন প্রসেসর। আবার ফোনটি ৮ জিবি র‍্যাম, ম্যাট গ্লাস ফিনিশ ব্যাক প্যানেল এবং শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন Oppo A36 এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ওপ্পো এ৩৬ -এর দাম ও লভ্যতা (Oppo A36 Price and Availability)

ওপ্পো এ৩৬ ফোনটি ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ চীনের বাজারে পা রেখেছে। এর দাম রাখা হয়েছে ১,৫৯৯ ইউয়ান (আনুমানিক ১৮,৫৮০ টাকা)। ফোনটি ক্লাউডি ব্ল্যাক ও কিংচুয়ান ব্লু – এই দুটি কালারে বেছে নিতে পারবেন ক্রেতারা।

ইতিমধ্যেই এই নতুন ওপ্পো ফোনটির প্রি-অর্ডার শুরু হয়ে গেছে। প্রি-অর্ডারকারীদের ১০০ ইউয়ান ছাড় দেওয়া হবে। আগামী ১৪ জানুয়ারি থেকে ক্রেতাদের জন্য ওপ্পো এ৩৬ ফোনের শিপিং শুরু হয়ে যাবে।

ওপ্পো এ৩৬ -এর স্পেসিফিকেশন ও ফিচার (Oppo A36 Specifications, Features)

ওপ্পো এ৩৬ ফোনের পিছনে দেওয়া হয়েছে বৃত্তাকার আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ড সহ ম্যাট গ্লাস প্যানেল। এই ক্যামেরা আইল্যান্ডটি রিয়ার প্যানেলের একদম ওপরের বাঁদিকের কোণে অবস্থিত এবং রিয়ার গ্লাসে ওপ্পো রেনো সিরিজের মত লক্ষাধিক ক্রিস্টালাইন স্ট্রাকচার দেখতে পাওয়া যায়।

Oppo A36 ফোনের সামনে রয়েছে ৬.৫৬ ইঞ্চির এইচডি+ (১,৬১২× ৭২০ পিক্সেল) এলসিডি পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেলের ঘনত্ব ২৬৯পিপিআই, রিফ্রেশ রেট ৯০ হার্টজ, স্ক্রিন-টু-বডি রেশিও ৮৯.৯% ও টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ। Oppo A36 ফোনের স্ক্রিনটি কভার করে ৯৬% এনটিএসসি (NTSC) কালার গ্যামট ও ১০০% ডিসিআই-পি৩ (DCI-P3) কালার গ্যামট। এই ডিসপ্লের সর্বাধিক ব্রাইটনেস ৬০০ নিট ও এতে ১৬.৭.মিলিয়ন কালার সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য Oppo A36 স্মার্টফোনে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এই সেটআপের মধ্যে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে বর্তমান ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য Oppo A36 ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। ফোনটি ৮ জিবি এলপিডিডিআর৪× র‍্যাম ও ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ সহ বাজারে এসেছে। আবার ফোনের স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১টিবি অবধি সম্প্রসারণ করা যায়। Oppo A36 রান করে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস (ColorOS) কাস্টম স্কিনে।

কানেক্টিভিটির জন্য এই স্মার্টফোনে সাপোর্ট করে ডুয়েল সিম, ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। এছাড়া Oppo A36 ফোনে নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এম এএইচ ব্যাটারি রয়েছে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology