ভারতে লঞ্চ হল Oppo F17 Pro এবং Oppo F17, পাবেন ‘সুপার ফাস্ট চার্জিং’

Oppo F17 Pro and Oppo F17 launched in India price and specifications

চীনা স্মার্টফোন কোম্পানি অপ্পো আজ ভারতে Oppo F17 Pro এবং Oppo F17 লঞ্চ করলো। কোম্পানি আজ একটি মিউজিক অনলাইন লঞ্চ ইভেন্টে এই দুটি ফোনকে লঞ্চ করেছে। এই ইভেন্টে Raftaar ও Hrrdy উপস্থিত ছিল। অপ্পো এফ১৭ সিরিজের কথা বললে এতে ৩০ ওয়াট ‘VOOC 4.0’ চার্জিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে, যেটি ৫ মিনিটের চার্জে ৪ ঘন্টা ব্যাকআপ দেয়। এছাড়াও আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ৮ জিবি পর্যন্ত র‌্যামের বিকল্প। আসুন Oppo F17 Pro এবং Oppo F17 এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Oppo F17 ও Oppo F17 Pro দাম:

ভারতে অপ্পো এফ১৭ এর দাম এখনও জানা যায়নি। তবে ফোনটি ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। ফোনটি নেভি ব্লু, ডায়নামিক অরেঞ্জ এবং ক্লাসিক সিলভার কালারে পাওয়া যাবে।

এদিকে Oppo F17 Pro একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ২২,৯৯০ টাকা। অপ্পো এফ১৭ প্রো মেট ব্ল্যাক, ম্যাজিক ব্লু এবং মেটালিক হোয়াইট কালারে পাওয়া যাবে। ফোনটি আজ থেকেই প্রি-অর্ডার করা যাবে। আবার এর সেল শুরু হবে ৭ সেপ্টেম্বর থেকে। এই দুটি ফোন Amazon ও Flipkart থেকে পাওয়া যাবে।

Oppo F17 স্পেসিফিকেশন:

অপ্পো এফ১৭ ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭ শতাংশ এবং ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন। Oppo F17 ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসরের সাথে এসেছে। এই ফোনে আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

অপ্পো এফ১৭ ফোনের পিছনে চারটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

এই ফোনে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩০ ওয়াট ভুক ফ্ল্যাশ চার্জ সাপোর্ট করবে যা ডিভাইস কে এক ঘন্টার মধ্যে ফুল চার্জ করে দেবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। অপ্পো এফ১৭ ৭.৪৫ এমএম থিকনেসের সাথে লঞ্চ হয়েছে। এর ওজন ১৬৪ গ্রাম। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.২ এর সাথে এসেছে।

Oppo F17 Pro স্পেসিফিকেশন:

অপ্পো এফ১৭ প্রো ফোনে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯ এবং রেজুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল। এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭ শতাংশ। আবার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৩ প্লাস প্রটেকশন রয়েছে।এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এতে মিডিয়াটেক হেলিও ৯৫ প্রসেসর দেওয়া হয়েছে। আবার এফ১৭ প্রো ফোনে পাবেন ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

আবার Oppo F17 Pro ফোনে ফটোগ্রাফির জন্য কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর ও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। এই ফোনে ৪,০১৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনে ৩০ ওয়াট ‘VOOC 4.0’ চার্জিং টেকনোলজি সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এই 4G ফোনটিতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.২। এফ১৭ প্রো ৭.৪৮ এমএম থিকনেসের সাথে লঞ্চ হয়েছে। এর ওজন ১৬৪ গ্রাম।