শক্তিশালী ব্যাটারি ও ৬ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল Oppo Reno 3A

চীনা স্মার্টফোন কোম্পানি অপ্পো তাদের মিড রেঞ্জ ফোন Oppo Reno 3A লঞ্চ করলো। এই ফোনটি কোম্পানি জাপানে লঞ্চ করেছে। আশা করা হচ্ছে খুব শীঘ্রই একে ভারতে আনা হবে। অপ্পো রেনো ৩এ ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে কোয়াড রিয়ার ক্যামেরা, ৪,০২৫ এমএএইচ ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর আছে। ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম ২৮,০০০ টাকার কাছাকাছি। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ভারতে এই ফোন আরও কমে আসবে। অপ্পো রেনো ৩এ ফোনটি সাদা ও কালো রঙে পাওয়া যাবে।

Oppo Reno 3A স্পেসিফিকেশন :

অপ্পো রেনো ৩এ ফোনে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ, যার মধ্যে এফ/২.০ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ডিসপ্লেটির বিশেষ বৈশিষ্ট্যটি হল এটি ডিসি ডিমিং সাপোর্ট এবং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ এসেছে।

পারফরম্যান্সের কথা বললে অপ্পো-র এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে, যার সাথে ৬ জিবি র‌্যাম উপলব্ধ। স্টোরেজের কথা বললে এতে পাবেন ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। সিকিউরিটির জন্য এই ফোনে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ColorOS ৭.১ অপারেটিং সিস্টেমে চলে। এতে ৪,০২৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ফোনটি আইপি৬৮ রেটিং প্রাপ্ত।