অক্টোবরে ভারতে আসছে Realme 7i, থাকবে ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা

realme-7i-launch-in-india-in-october-colour-and-storage-variants-tipped

গত সপ্তাহেই ইন্দোনেশিয়ায় লঞ্চ হয়েছে Realme 7i। এই ফোনটি রিয়েলমি ৭ সিরিজের তৃতীয় ফোন। এর আগে এই সিরিজে Realme 7, Realme 7 Pro ফোন দুটিকে ভারতে লঞ্চ করা হয়েছিল। এবার Realme 7i কেও ভারতে আনা হচ্ছে বলে খবর সামনে এসেছে। জনপ্রিয় দুই টিপ্সটার, রিয়েলমি ৭ আই ফোনটির ভারতে লঞ্চ করার বিষয়ে জানিয়েছে। এই ফোনটিকে অক্টোবর মাসে ভারতে আনা হতে পারে।

টিপ্সটার হিমাংশু জানিয়েছেন, রিয়েলমি ৭ আই অক্টোবরে ভারতে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হবে। এই দুই ভ্যারিয়েন্ট হল ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। প্রসঙ্গত Realme 7i ইন্দোনেশিয়ায় কেবল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছিল। যার দাম আরপি ৩০,৯৯,০০০ (প্রায় ১৫,২৭০ টাকা)।

হিমাংশু আরও জানিয়েছে রিয়েলমি ৭ আই ভারতে ফিউজান গ্রীন ও ফিউজান ব্লু কালারে আসবে। যেটিকে ইন্দোনেশিয়ায় অররা গ্রীন এবং পোলার ব্লু কালার বলা হচ্ছে। এছাড়া ভারতে ফোনটির স্পেসিফিকেশন বদল হবে কিনা তা জানা যায়নি।

Realme 7i স্পেসিফিকেশন 

রিয়েলমি ৭ আই ফোনে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ৭২০ x ১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন আছে। আবার রিয়েলমি ৭ আই ফোনে ২.০ গিগাহার্টজের অক্টা কোর স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য এই ফোনে পাবেন এড্রেনো ৬১০ জিপিইউ। এতে ৮ জিবি র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ (UFS 2.1) আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme 7i ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এতে PDAF সাপোর্ট করবে। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ব্ল্যাক&হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। এই ক্যামেরায় সুপার নাইটস্কেপ মোড, নাইট ফিল্টারস, প্যানোরামিক ভিউ, বিশেষজ্ঞ, টাইমলেস, পোর্ট্রেট মোড, এইচডিআর, আল্ট্রা ওয়াইড, আল্ট্রা ম্যাক্রো, এআই সিন ডিটেকশন , এআই বিউটি, ফিল্টার, ক্রোমা বুস্ট, স্লো মোশন, বোকেহ এফেক্ট কন্ট্রোল ফিচার উপলব্ধ।

আবার ফোনটির সামনে আছে ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ সেন্সর, এর অ্যাপারচার এফ/২.১। এখানে পোর্ট্রেট মোড, বোকেহ এফেক্ট কন্ট্রোল সহ অন্যান্য ফিচার উপলব্ধ। আবার এই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ১৮ ওয়াট কুইক চার্জ সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। অপারেটিং সিস্টেম হিসাবে রিয়েলমি ৭ আই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০ সিস্টেম বেসড রিয়েলমি ইউআই। সিকিউরিটির জন্য এতে আছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।