Redmi 10 Prime ও Redmi TWS ইয়ারবাড আজ ভারতে লঞ্চ হচ্ছে, দাম ও ফিচার জেনে নিন

Redmi 10 Prime, Redmi TWS Earbuds আজ ভারতে লঞ্চ হতে চলেছে

redmi-10-prime-redmi-tws-earbuds-launching-in-india-today-livestream-expected-price-specifications

আজ ভারতে লঞ্চ হতে চলেছে Redmi 10 Prime। বাজেট রেঞ্জের এই ফোনটি আসলে Redmi 10-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে আসবে। এদিকে স্মার্টফোনের পাশাপাশি একটি নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাডও আজ ভারতে আনবে রেডমি। লঞ্চের আগে কোম্পানির তরফে সোশ্যাল মিডিয়ায় আপকামিং ফোন এবং অডিও প্রোডাক্টটির ফিচার টিজ করা হয়েছিল। জানা গেছে, Redmi 10 Prime ফোনে Mediatek Helio G88 প্রসেসর ব্যবহার করা হবে‌। আবার এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং রিভার্স চার্জিং টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। অন্যদিকে, রেডমি ইয়ারবাডের ফিচার তালিকায় Qualcomm চিপসেট, অ্যাপটএক্স অ্যাডাপটিভ কোডেক এবং ডুয়েল ড্রাইভার সামিল থাকতে পারে। এটি একটানা ৩০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে দাবি রেডমির।

Redmi 10 Prime, Redmi Earbuds আজ কখন লঞ্চ হবে

রেডমি ১০ প্রাইম স্মার্টফোন এবং রেডমি TWS ইয়ারবাড আজ‌ দুপুর ১২টায় ভারতে লঞ্চ হবে। কোম্পানি এর জন্য একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। যা রেডমি ইন্ডিয়ার (Redmi India) অফিসিয়াল ইউটিউব চ্যানেলে দেখা যাবে।

Redmi 10 Prime, Redmi Earbuds দাম (সম্ভাব্য)

আগেই বলেছি রেডমি ১০ প্রাইম ফোনটি রেডমি ১০ এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। গত মাসের মাঝামাঝি সময়ে রেডমি ১০ ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে মালয়েশিয়ায় লঞ্চ হয়েছিল। যার মধ্যে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ১৭৯ ডলার বা প্রায় ১৩,৩০০ টাকার সমান রাখা হয়েছিল। আর, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছিল ২১৯ ডলার বা প্রায় ১৬,৬০০ টাকা। সেক্ষেত্রে আমাদের অনুমান ভারতে রেডমি ১০ প্রাইমের দাম ১৩,০০০ টাকা থেকে শুরু হতে পারে।

এদিকে চীনে রেডমি TWS ইয়ারবাডসের দাম ২৯৯ ইউয়ান (প্রায় ৩,৪০০ টাকা)। যদিও বিশ্ব বাজারে এটির মূল্য ৫৯.৯ ডলার বা প্রায় ৪,৪০০ টাকা। ফলে আশা করা যায় ভারতে ইয়ারবাডটির দাম ৪,৫০০ টাকার মধ্যেই রাখা হবে।

Redmi 10 Prime স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রেডমি ১০ প্রাইম স্মার্টফোনে থাকতে পারে ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) অ্যাডাপ্টিভসিঙ্ক পাঞ্চ হোল ডিসপ্লে। ফোনটি মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ও ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছে শাওমি। এতে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিন থাকবে। ফোনে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে।

রেডমি ১০ প্রাইম ফোনে সিকিউরিটির জন্য সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে। আবার ফটোগ্রাফির জন্য থাকতে পারে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনের সামনে পাঞ্চ হোল কাট আউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে। উক্ত স্মার্টফোনে ১০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৯ ওয়াট রিভার্স ওয়্যারড চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে বলেও জানা গেছে।

Redmi Earbuds স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শাওমি গত সপ্তাহে এই ইয়ারবাডের একটি টিজার পোস্ট করেছিল। যেখানে দেখা গিয়েছিল, এটিকে ডিম্বাকৃতি চার্জিং কেস সহ নিয়ে আসা হবে। টিজারে রেডমির এই TWS অডিও প্রোডাক্টের বাহ্যিক গঠন অনেকটা Samsung Galaxy Buds মতোই দেখাচ্ছিল।

যাইহোক, স্পেসিফিকেশনের কথা বললে এতে, কোয়ালকম চিপসেট ব্যবহার করা হয়েছে এবং এতে অ্যাপটএক্স অ্যাডাপটিভ কোডেকের ( aptX Adaptive codec) সাপোর্ট পাওয়া যাবে। উৎকর্ষমানের সাউন্ড সরবরাহের জন্য এতে ডুয়েল ড্রাইভার থাকবে। সাথে দ্রুত কানেক্টিভিটির জন্য থাকতে পারে ব্লুটুথ ভি৫.২। এই অডিও ডিভাইসটি স্প্ল্যাশ / সোয়েটপ্রুফ রেটিং সহ আসতে পারে এবং এর বডিতে টাচ কন্ট্রোল দেখা যাবে। এছাড়া, কুইক পেয়ার ফিচার থাকার আভাসও দেওয়া হয়েছিল টিজারে।

আপকামিং রেডমি ইয়ারবাডের প্রায় সমস্ত স্পেসিফিকেশনই Redmi AirDots 3 Pro মডেলের অনুরূপ, যা চিনে লঞ্চ হয়েছিল। আর বিশ্বব্যাপী এটি Redmi Buds 3 Pro নামে আত্মপ্রকাশ করেছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।