রিলায়েন্স জিও গ্রাহকরা ভুলেও রিচার্জ করবেন না ২৮ টাকার ও ৩০৬ টাকার প্ল্যান, কারণ জানুন

reliance-jio-confirms-rs-28-and-rs-306-no-such-plans-exist

কয়েকদিন থেকেই একটি খবর সামনে আসছিল যে রিলায়েন্স জিও ২৮ টাকার ও ৩০৬ টাকার দুটি প্ল্যান লঞ্চ করেছে। কয়েকটি মিডিয়া দাবি করছিল যে Reliance Jio এখনও এই প্ল্যান তাদের ওয়েবসাইটে যুক্ত না করলেও শীঘ্রই তা করা হবে। এরমধ্যে ২৮ টাকার প্ল্যান হবে কোম্পানির সবচেয়ে সস্তা প্ল্যান যেখানে জিও থেকে জিও ফ্রি কল ও ডেটা পাওয়া যাবে।

যদিও জিওর তরফে নিশ্চিত করা হল যে এই ধরণের কোনো প্ল্যান তারা আনেনি। তারা এইধরণের কোনো প্ল্যান ভবিষ্যতে আনলে নিশ্চই ওয়েবসাইটে দিয়ে দেবে। ফলে কোনো ভাবেই এই প্ল্যান রিচার্জ করবেন না। নইলে আপনার টাকা ও সময় দুইই নষ্ট হবে। মিডিয়ার দাবি অনুযায়ী, ২৮ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ৭ দিন। এখানে ৫০০ এমবি ডেটা দেওয়া হবে। আবার জিও থেকে জিও আনলিমিটেড কল করা যাবে। এছাড়াও প্রতিদিন ১০০ এসএমএস ও জিও অ্যাপ সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

অন্যদিকে ৩০৬ টাকার প্ল্যানে গ্রাহকরা মোট ৩ জিবি ডেটা পাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ৩০ দিন। এখানে জিও থেকে জিও আনলিমিটেড কলের সুবিধা থাকবে। এছাড়াও রোজ ১০০ এসএমএস পাওয়া যাবে। দুটি প্ল্যানেই অন্য নেটওয়ার্কে কল করার জন্য ৬ পয়সা মিনিট চার্জ নেওয়া হবে। আবার ডেটা শেষ হলে ইন্টারনেট স্পিড হবে ৬৪ কেবিপিএস।

যদিও জিওর তরফে পরিষ্কার বলা হয়েছে তারা এই ধরণের কোনো প্ল্যান বাজারে আনেনি। এদিকে জিওর তরফে বলা হয়েছে লকডাউনের গ্রাহকদের ভ্যালিডিটি শেষ হলেও ইনকামিং কলের সুবিধা দেওয়া হবে। এরফলে রিচার্জ না করলেও অন্য নেটওয়ার্ক থেকে ফোনে কল আসবে। যদিও ঠিক কতদিন এই সুবিধা পাওয়া যাবে তা জানানো হয়নি। আশা করা যায় ৩ মে পর্যন্ত এই সুবিধা উপলব্ধ থাকবে।