চার বছর আগের Samsung Galaxy A8 (2018) ফোনে এল দুর্দান্ত আপডেট

Samsung Galaxy a8 2018 getting april 2021 android security patch

Samsung গত কয়েক বছর ধরে সফটওয়্যার আপডেটের ক্ষেত্রেও বাকি কোম্পানিগুলিকে পিছনে ফেলতে চাইছে। আর এই কারনেই দক্ষিণ কোরিয়ান কোম্পানিটির পুরানো ফোনগুলিও যথাসময় আপডেট পাচ্ছে। সম্প্রতি এপ্রিল মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ (April 2022 Android security patch) রোল আউট করা হয়েছে Samsung Galaxy A8 (2018) এর জন্য। এই ফোনটি ২০১৭ সালে অ্যান্ড্রয়েড ৭.১.১ নগাট অপারেটিং সিস্টেম
সহ লঞ্চ হয়েছিল। এরপর স্যামসাং গ্যালাক্সি এ৮ (২০১৮) ফোনে অ্যান্ড্রয়েড ৮.ওরিও ও অ্যান্ড্রয়েড ৯ পাই আপডেট আসে।

এরপর থেকে ফোনটি নিয়মিত সফটওয়্যার আপডেট পেতে থাকে। চলতি বছরের ফেব্রুয়ারির শেষেও ফোনটিতে মার্চ মাসের সিকিউরিটি প্যাচ এসে পৌঁছে ছিল। এবার SamMobile এর রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy A8 (2018) ফোনে এপ্রিল মাসের সিকিউরিটি প্যাচ আসতে শুরু করেছে।

আপাতত এশিয়া ও দক্ষিণ আমেরিকার ১৬টি দেশের স্যামসাং গ্যালাক্সি এ৮ (২০১৮) ইউজাররা এই আপডেট পাচ্ছে। এই দেশগুলির নাম- আর্জেন্টিনা, ব্রাজিল, কলম্বিয়া, কম্বোডিয়া, চিলি, কাজাখস্তান, মালয়েশিয়া, ফিলিপাইন, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, ইউক্রেন, উজবেকিস্তান এবং ভিয়েতনাম।

রিপোর্টে বলা হয়েছে, অন্যান্য অঞ্চলের ইউজাররাও শীঘ্রই আপডেটটি পেয়ে যাবে। এদিকে স্যামসাংয়ের তরফে জানানো হয়েছে, এই আপডেটের মাধ্যমে ফোনের একাধিক বাগ ফিক্স করা হয়েছে। এরমধ্যে ২১টি বাগ ঠিক করেছে কোম্পানি নিজে। আবার গুগল সমাধান করেছে ৩০টি বাগের।

তবে জানিয়ে রাখি এই আপডেটের ফলে Samsung Galaxy A8 (2018) ফোনে কোন নতুন ফিচার যুক্ত হবে না। তবে পারফরম্যান্স আরো উন্নত হবে। আপনি যদি এই ফোনটি ব্যবহার করেন, তাহলে আশা করা যায় কয়েক সপ্তাহের মধ্যেই নতুন আপডেটের নোটিফিকেশন পাবেন। এছাড়া Settings > Software update > Download and install স্টেপগুলি ফলো করে আপডেট এসেছে কিনা চেক করতে পারেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন