৫ আগস্ট কোন পাঁচটি ডিভাইস লঞ্চ করবে Samsung, সামনে এল ভিডিও

samsung-teased-5-upcoming-devices-of-galaxy-unpacked-event

আগামী ৫ আগস্ট দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung আয়োজন করতে চলেছে Galaxy Unpacked ইভেন্ট। স্যামসাং মোবাইল এর সিইও Tae-moon Roh কয়েকদিন আগেই জানিয়েছিলেন এই ইভেন্টে পাঁচটি পাওয়ারফুল ডিভাইস লঞ্চ করবে। তবে তিনি জানাননি ঠিক কোনটি পাঁচটি প্রোডাক্ট লঞ্চ করা হবে। তবে এবার কোম্পানি একটি টিজার ভিডিও পোস্ট করে কোন পাঁচটি প্রোডাক্ট লঞ্চ করা হবে তা জানালো।

৩০ সেকেন্ডের একটি ভিডিও টিজার থেকে জানা গেছে আসন্ন গ্যালাক্সি আনপ্যাকেড ইভেন্টে Galaxy Note20 সিরিজ, Galaxy Z Fold 2, Galaxy Tab S7, Galaxy Watch 3Galaxy Buds Live লঞ্চ করা হবে। ইতিমধ্যেই এই পাঁচটি ডিভাইসের স্পেসিফিকেশন জানা গেছে। এরমধ্যে গ্যালাক্সি নোট ২০ সিরিজ আসবে S Pen stylus এর সাথে।

Samsung Galaxy Z Fold 2 সম্ভাব্য ফিচার:

Galaxy Z Fold 2 ফোনে ৭.৫৯ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। ফোনটির দ্বিতীয় ডিসপ্লে হবে ৬.২৩ ইঞ্চি সুপার অ্যামোলেড। আবার এতে S Pen সাপোর্ট দেওয়া হবে। এছাড়াও গ্যালাক্সি ফোল্ড ২ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল। এছাড়াও ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স থাকবে । উন্নত ফটোগ্রাফির জন্য এখানে ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশান দেওয়া হতে পারে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে।

গ্যালাক্সি জেড ফোল্ড ২ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসরের সাথে আসতে পারে। এতে পাঞ্চ হোল ডিসপ্লে সহ ডুয়েল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। এতে থাকবে ৪,৩৬৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যার সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার ফোনটি ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে আসবে। যদিও কোম্পানির তরফে এই ফোনের দাম এখনও জানা যায়নি, তবে গ্যালাক্সি ফোল্ড ২ ফোনটি ১,৪০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে।

Samsung Galaxy Watch 3 ও Galaxy Buds Live সম্ভাব্য স্পেসিফিকেশন:

প্রথমেই বলে রাখি এই নতুন গ্যালাক্সি স্মার্টওয়াচে থাকছে, অ্যাপল ওয়াচের মত ‘Fall-Detection’ ফিচার, অর্থাৎ ইউজার এই ঘড়িটি পরে থাকা অবস্থায় অজ্ঞান হয়ে গেলে, এটি এক মিনিট অবধি ইউজারের গতিবিধি লক্ষ্য করে। এরপরও ইউজারের সাড়া না পেলে এমার্জেন্সি কন্ট্যাক্ট এবং জরুরি পরিষেবাগুলিতে আপনার লোকেশন সহ ৫ সেকেন্ডের এমার্জেন্সি ভয়েস মেসেজ পাঠায়।

এছাড়া Galaxy Watch 3 স্মার্টওয়াচে ফোন কল নিয়ন্ত্রণের জন্য থাকছে বিশেষ ফিচার। যদি কোনো কল স্মার্টওয়াচে আসে তবে আপনি হাতের মুঠো বন্ধ করে ফোনটি রিসিভ করতে পারেন। অন্যদিকে, আপনি যদি কোনও কল রিজেক্ট করতে চান তবে, আপনাকে ঘড়িটি পরে থাকা হাত ঝাঁকাতে (Shake) হবে। এছাড়াও এতে রয়েছে ইসিজি এবং রক্তচাপ পরিমাপ করার সুবিধাও। যদিও এই ডিভাইসের দাম এখনও জানা যায়নি।

এদিকে এই ইভেন্টে Galaxy Buds Live ও লঞ্চ করবে Samsung। WinFuture এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি বাডস লাইভ এর দাম হবে ১৬৯ ডলার, যা প্রায় ১২,৫০০ টাকার সমান। এতে AKG সাউন্ড, দুটি ইন্টারনাল এবং একটি এক্সটার্নাল মাইক্রোফোন দেওয়া হবে। এতে থাকবে নয়েস ক্যান্সেলেশন ফিচার। এটি একবার চার্জে সাড়ে পাঁচ ঘন্টা চলবে। এতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।