Kuldeep Yadav: বিশ্বকাপের আগেই আগুন ফর্মে কুলদীপ,‌একার দমে‌ ভেদ করলেন LSG-এর‌ কঠিন ব্যাটিং লাইনআপ

Avatar

Updated on:

Kuldeep Yadav DC spinner takes 3 wickets on his comeback match against LSG at Lucknow ipl 2024

আজ তিন ম্যাচ পর ফিরতে না ফিরতেই স্পিনের কেরামতি দেখালেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav)। প্রথম দুই ম্যাচে ৩ উইকেট শিকারের পর চোটের কারণে বেশ কিছু ম্যাচে বেঞ্চে বসে কাটাতে হয় কুলদীপকে। কিন্তু আজ চোট কাটিয়ে ফিরতেই লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) স্পিনের ঘূর্নিতে ঘোরালেন তিনি।

আজ লখনউয়ের মাটিতে প্রথমে বল করতে হয় দিল্লিকে। টসের সময় দিল্লির অধিনায়ক ঋষভ পান্থের মুখে কুলদীপের নাম শুনতেই আনন্দিত হন ভক্তরা। কারণ তিনি যেরকম ছন্দে ছিলেন, তাকে মিস করছিলেন সকলেই। এমনকি এবার আইপিএলে (IPL 2024) ৫ ম্যাচে মাত্র ১ ম্যাচ জেতায় কুলদীপকে যত দ্রুত সম্ভব ফেরায় দিল্লি ক্যাপিটালস। আর ফিরতে না ফিরতেই লখনউয়ের বিরুদ্ধে ৪ ওভার বল করে ৩ মূল্যবান উইকেট তুলে নিলেন তিনি।

ম্যাচের অষ্টম ওভারে প্রথম ওভার বল করতে আসেন কুলদীপ। ওই ওভারেই মার্কাস স্টইনিস এবং নিকোলাস পুরান দুইজনকেই পরপর দুই বলে ফেরান তিনি। তবে হ্যাট-ট্রিক করতে অসমর্থ্য হলেও নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে লখনউয়ের অধিনায়ক কেএল রাহুলের উইকেটটি তুলে নেন তিনি। আজ প্রথম থেকে রাহুলকে দারুণ ছন্দে দেখালেও, ২২ বলে ৩৯ রান করে কুলদীপের শিকার হন তিনি।

নিজের প্রথম দুই ওভারেই মাত্র ৭ রান দিয়ে ৩ টি উইকেট শিকার করেন কুলদীপ৷ তবে পরের দুই ওভারে আর কোনো উইকেট পাননি তিনি। কিন্তু মাত্র ২০ রান খরচা করে নিজের ৪ ওভারের স্পেল শেষ করেন তিনি৷ এদিকে একসময়ে লখনউয়ের ১২০ পেরোনোর মতো পরিস্থিতি ছিল না৷ সেই জায়গায় দাঁড়িয়ে আয়ুশ বাদোনির ৫৫ রান এবং আরশাদ খানের ২০ রানের ভিত্তিতে স্কোরবোর্ডে ১৬৭ রান তোলে লখনউ।

সঙ্গে থাকুন ➥