DC vs GT: পান্থ দাপটে ভাঙল মোহিতের স্থিরতা, হলেন আইপিএল ইতিহাসে ৪ ওভারে সবচেয়ে দামী বোলার

Avatar

Published on:

Mohit Sharma named a unwanted record after conceded 73 runs against Delhi capitals ipl 2024

যতই সময় এগোচ্ছে, আইপিএল ২০২৪ (IPL 2024) ততই বিধ্বংসী রূপ ধারণ করছে। সেরকমই আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম সাক্ষী থাকলো এক চিরস্মরণীয় ইনিংসের। আজ দিল্লি ক্যাপিটালস বনাম গুজরাট টাইটান্স (Delhi Capitals vs Gujarat Titans) ম্যাচে এক অসাধারণ ইনিংস খেললেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্থ (Rishabh Pant)। ইনিংসের শেষ ৫ বলে ৫ ছক্কা হাঁকিয়ে ইতিহাস গড়লেন তিনি, আর তার সাথেই আজ এক অপ্রত্যাশিত নজির গড়লেন গুজরাটের মিডিয়াম পেসার মোহিত শর্মা (Mohit Sharma)।

আজ মোহিত শর্মা ২০ তম ওভারে বল করতে এলে ঋষভের ঝড়ো ব্যাটিংয়ে ৩১ রান খরচা করেন ওই ওভারে। আর এর সাথেই আইপিএলের ইতিহাসে বোলার হিসাবে সবচেয়ে বেশি রান খরচা করার অপ্রত্যাশিত নজির গড়লেন মোহিত শর্মা। আজ দিল্লির বিরুদ্ধে ৪ ওভার বল করে বিনা উইকেট নিয়ে ৭৩ রান খরচা করেছেন গুজরাট পেসার। আর এটিই আইপিএলের ইতিহাসের একজন বোলারের দেওয়া সবচেয়ে বেশি রান।

এর আগে এই অপ্রত্যাশিত নজিরটি ছিল বাসিল থাম্পির (Basil Thampi)। তিনি ২০১৮ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ৪ ওভারে ৭০ রান খরচা করেছিলেন। আর তাছাড়াও গতবছর কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৬৯ রান খরচা করেছিলেন যশ দয়াল (Yash Dayal)। এবার সেই তালিকাতেই প্রথম স্থানে উঠে এলেন মোহিত শর্মা।

আজ সন্ধ্যায় প্রথমে অক্ষর প্যাটেলের ব্যাট থেকে আসে ৪৩ বলে ৬৬ রান। তবে অক্ষর ৬৬ রানে আউট হয়ে গেলেও, ঋষভ পান্থ ছেড়ে কথা বলেননি তাকে। আজ ৫ টি বাউন্ডারি এবং ৮ টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৮৮ রান করেন ঋষভ। যার মধ্যে সামিল ছিল মোহিতের ওভারে ৫ টি ছক্কা। এছাড়া ত্রিস্টান স্টাবসের ৭ বলে ২৬ রানও আঘাত করে গুজরাটের বোলিং আক্রমণের মাথাতে। ১৯ ওভারে ১৯৩ রান থাকলেও, মোহিতের ওই ওভারের কারণে ২০ ওভার শেষে ২২৪ রানে পৌঁছায় দিল্লি ক্যাপিটালস।

সঙ্গে থাকুন ➥