IPL 2024-এ আবার ভুলভাল আম্পায়ারিং, পৃথ্বীর ক্যাচ নিয়ে আবার উঠল বিতর্ক

Avatar

Published on:

Prithvi shaw catch out poor umpiring from 3rd umpire in dc vs gt match ipl 2024

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এবং গুজরাট টাইটান্সের (Gujarat Titans) মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2024) এর ৪০ তম ম্যাচটি খেলা হয়েছে। এই ম্যাচে গুজরাট টাইটান্সের অধিনায়ক শুভমান গিল (Shubman Gill) টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। তবে দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনার পৃথ্বী শ (Prithvi Shaw) ও জেক ফ্রেজার-ম্যাকগার্ক ইনিংসের শুরুটা দারুণ করেন। তবে এর পর এক ওভারে দুটি ধাক্কা দেয় ডিসি। প্রথমে ম্যাকগার্ক, তারপর পৃথ্বী শ আউট হন। তবে শ যেভাবে আউট হয়েছেন তা এই মুহূর্তে কিছুটা বিতর্কের জন্ম দিয়েছে। নূর আহমেদ (Noor Ahmed) শ’র ক্যাচ সম্পূর্ণ করুক বা না করুক। এ নিয়ে এখন প্রশ্ন উঠতে শুরু করেছে।

আসলে দিল্লি ক্যাপিটালসের ইনিংসের চতুর্থ ওভারটি ছিল গুজরাট টাইটান্সের ফাস্ট বোলার সন্দীপ ওয়ারিয়রের। এই ওভারের দ্বিতীয় বলেই আউট হন জেক ফ্রেজার-ম্যাকগার্ক। এরপর ওভারের পঞ্চম বলে স্ট্রাইকে ছিলেন পৃথ্বী শ। সন্দীপ শ’কে একটি বাউন্সার বল করেছিলেন যা শ একটি পুল শট খেলেন। বল সোজা বাউন্ডারির দিকে যাচ্ছিল। সেখানে দাঁড়িয়ে থাকা নূর আহমেদ এগিয়ে গিয়ে ক্যাচ নেন। এরপর ক্যাচটি চেক করতে গিয়ে থার্ড আম্পায়ারের কাছে যায়।

রিপ্লে দেখে মনে হচ্ছিল বল মাটিতে স্পর্শ করেছে। ধারাভাষ্যকাররাও বিষয়টি লক্ষ্য করছিলেন। কিন্তু থার্ড আম্পায়ার বিশ্বাস করেন, নূর আহমেদের আঙুল বলের নিচে ছিল। এভাবে শ’কে আউট করে দেন তিনি। ভিজ্যুয়াল দেখে মনে হচ্ছিল বলটি মাটি স্পর্শ করছে। একই সঙ্গে গোটা ঘটনা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। ৭ বলে ১১ রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন পৃথ্বী শ।

সঙ্গে থাকুন ➥