নতুন বছরে প্রথম ট্যাব আনছে Samsung, লঞ্চ হতে বেশি দেরি নেই, থাকবে IP68 রেটিং

Avatar

Published on:

Samsung Galaxy Tab Active 5 launch date

স্যামসাং (Samsung)-এর আসন্ন রাগড ট্যাবলেট, Galaxy Tab Active 5 নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে। ট্যাবটি ইতিমধ্যেই সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) এবং সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA) সহ বেশ কিছু সার্টিফিকেশন ওয়েবসাইটের অনুমোদন লাভ করেছে। আর এখন বহু প্রতীক্ষিত Samsung Galaxy Tab Active 5 থাইল্যান্ডের এনবিটিসি (NBTC)-তে উপস্থিত হয়েছে। কি কি তথ্য উঠে এসেছে এই সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Tab Active 5 পেল NBTC- এর অনুমোদন

SM-X306B মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ ৫ ট্যাবলেটটি থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন- এর সাইটে উপস্থিত হয়েছে। লিস্টিংটি এই বহু প্রতীক্ষিত রাগড ট্যাবলেটটিতে 5G সংযোগ নিশ্চিত করেছে। তবে এটি ছাড়াও, ট্যাবটির স্পেসিফিকেশন সম্পর্কে আর কোনও তথ্য সামনে আসেনি। যদিও এনবিটিসি সার্টিফিকেশনটি থাইল্যান্ডের বাজারে স্যামসাং গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ ৫ ট্যাবের আসন্ন লঞ্চ নিশ্চিত করে।

Samsung Galaxy Tab Active 5-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

সম্প্রতি স্যামসাং গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ ৫ ট্যাবলেটের রেন্ডার অনলাইনে উপস্থিত হয়েছে, যা এর ডিজাইনের আভাস দিয়েছে। রেন্ডার অনুযায়ী, ডিভাইসটির পিছনে একটি রিয়ার ক্যামেরা উপস্থিত থাকবে। মজবুত বিল্ডের ট্যাবলেটটির সামনে পুরু বেজেল দ্বারা বেষ্টিত ৮ ইঞ্চি ডিসপ্লে থাকবে বলে মনে করা হচ্ছে। এতে তিনটি ফিজিক্যাল বাটন দেখা যাবে – মেনু, ব্যাক এবং হোম। এই বাটনগুলি গ্লাভস ব্যবহার করেও নিয়ন্ত্রণ করা সম্ভব। এছাড়াও এর ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত হবে এবং সামনে একটি ফ্রন্ট ক্যামেরা এম্বেড করা থাকবে। MIL-STD-810H-সার্টিফায়েড এই ট্যাব এলইডি ফ্ল্যাশ সহ একটি ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা অফার করবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশনের ডেটাবেস থেকে জানা গেছে যে, ট্যাবলেটটি একটি কাস্টমাইজযোগ্য প্রোগ্রামেবল কী-এর বিকল্প সহ একটি এস পেন (S Pen) স্টাইলাস অফার করবে। এস পেনটিও ট্যাবলেটের মতোই আইপি৬৮ (IP68) রেটিং অফার করবে। এতে বিখ্যাত স্যামসাং Knox সিকিউরিটি প্রোটেকশন, ফেস রেকগনিশন এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Samsung Galaxy Tab Active 5 ইন-হাউস Exynos 1380 প্রসেসর দ্বারা চালিত হবে, যা ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy Tab Active 5 ট্যাবটি ৫,০৫০ এমএএইচ ব্যাটারির অফার করবে। এতে এক্সপ্যান্ডেবল স্টোরেজও সাপোর্ট করবে। কানেক্টিভিটির ক্ষেত্রে, এই ডিভাইসে ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.৩, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং জিপিএস সংযোগ মিলবে। নতুন ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে এবং এটি ব্ল্যাক ও গ্রে কালার অপশনগুলিতে পাওয়া যেতে পারে।

সঙ্গে থাকুন ➥