Xiaomi Pad 6 সিরিজ নিয়ে বড় খবর,iPad ও Galaxy Tab -কে টেক্কা দিতে এই সময় লঞ্চ

Avatar

Published on:

Xiaomi Pad 6 Series Launch 2023

শাওমি তাদের Pad 6 সিরিজের ফ্ল্যাগশিপ ট্যাবলেটগুলির ওপর বিগত কয়েক মাস ধরেই কাজ করছে বলে শোনা যাচ্ছে। গতবছর Xiaomi Pad 5 সিরিজটি আত্মপ্রকাশ করার পর বেশ কিছু রিপোর্টে বলা হয়েছিল যে, এর উত্তরসূরি হিসেবে Pad 6 লাইনআপটি এবছরই চীনে আসবে। তবে ২০২২ সাল শেষ হতে চললেও শাওমি এখনও এই বিষয়ে কিছু জানায়নি। তাই অনুমান, এই সিরিজটি আগামী বছরই বাজারে পা রাখবে। আর এখন এক সুপরিচিত টিপস্টার সোশ্যাল মিডিয়ায় Xiaomi Pad 6 সিরিজের লঞ্চের সময়সীমা শেয়ার করেছেন। আসুন এসম্পর্কে আরও বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Xiaomi Pad 6-এর লঞ্চের টাইমলাইন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশনের মতে, শাওমি প্যাড ৬ সিরিজটি ২০২৩ সালের দ্বিতীয় ত্রৈমাসিকের শুরুতে প্রকাশিত হবে। এর সাথে তিনি যোগ করেছেন যে, শাওমির সাব-ব্র্যান্ড রেডমিও একটি নতুন ট্যাবলেটের ওপর বর্তমানে কাজ করছে, তবে টিপস্টার এটির সম্পর্কে বিশদে কিছু জানাননি।

প্রসঙ্গত, আপকামিং সিরিজে অন্তর্ভুক্ত শাওমি প্যাড ৬ এবং প্যাড ৬ প্রো-এর নিজ নিজ কোডনেম আছে, এগুলি হল পিপা (Pipa) এবং লিউকিন (Liuqin)। স্ট্যান্ডার্ড মডেলটি স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট দ্বারা চালিত হবে বলে জানা গেছে, যেখানে প্রো মডেলে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ চিপসেটটি থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও শোনা যাচ্ছে, উভয় ট্যাবলেটেই সরু বেজেল সহ ১১ থেকে ১২ ইঞ্চির ডিসপ্লে থাকবে। দুই মডেলের রিয়ার প্যানেলের ওপরের-বাম কোণে ডুয়েল-ক্যামেরা সেটআপ দেখা যাবে। অনুমান করা হচ্ছে, ডিভাইসগুলি ডুয়েল-সেল ব্যাটারি অফার করবে।

সূত্রের খবর, Xiaomi Pad 6 Pro-এর অ্যামোলেড (AMOLED) ডিসপ্লেটি ২,৮৮০ x ১,৮৮০ পিক্সেল রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এটি কোয়াড স্পিকার, এনএফসি সাপোর্ট, একটি কীবোর্ড এবং স্টাইলাস সাপোর্ট-এর মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলির সাথে আসবে বলেও আশা করা হচ্ছে। আবার মনে করা হচ্ছে যে, Xiaomi Pad 6 Pro একটি চায়না-এক্সক্লুসিভ ডিভাইস হিসেবে লঞ্চ হবে, অর্থাৎ এটি শুধুমাত্র চীনেই পাওয়া যাবে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড Xiaomi Pad 6 ট্যাবটি চীন, ভারত এবং বিশ্ববাজারে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

সঙ্গে থাকুন ➥