Xiaomi Pad 7 Pro: সুখবর! শাওমির দুর্ধর্ষ ট্যাবের স্বাদ পাবে বিশ্ব, চমকে দেবে ফিচার্স

Avatar

Published on:

Xiaomi pad 7 pro with 144hz display snapdragon 8 gen 2 chipset tipped to launch global market

বেশ কিছুদিন ধরে বিভিন্ন রিপোর্টের হেডলাইনে নাম আসছে শাওমির (Xiaomi) নতুন ট্যাবলেটের। যেটুকু খবর, শীঘ্রই Xiaomi Pad 7 সিরিজের ফ্ল্যাগশিপ ট্যাব লঞ্চ হতে চলেছে বাজারে। গত এপ্রিল মাসে Xiaomi Pad 6, Pad 6 Pro এবং Pad 6 Max চীনে মুক্তি পেয়েছিল। তবে স্ট্যান্ডার্ড মডেলটি বিশ্ববাজারে লঞ্চ হলেও, Pro এবং Max ভ্যারিয়েন্ট কেবলমাত্র চাইনিজ মার্কেটেই উপলব্ধ। এতদিন শোনা যাচ্ছিল, আগামী বছর Xiaomi Pad 7 সিরিজের একাধিক ট্যাবলেট চীনে রিলিজ হবে। তবে গ্লোবাল মার্কেট শুধুমাত্র স্ট্যান্ডার্ড মডেলটিই পাবে। কিন্তু সেই দাবি নস্যাং করে নতুন সূত্র জানাচ্ছে, Xiaomi Pad 7 Pro মডেলটি চীনের বাইরেও বিভিন্ন দেশে লঞ্চ হবে।

Xiaomi Pad 7 Pro গ্লোবাল মার্কেটেও পা রাখবে

জিএসএমচায়নার নতুন রিপোর্ট অনুসারে, শাওমি প্যাড ৭ প্রো-এর জন্য অভ্যন্তরীণ হাইপারওএস (HyperOS) বিল্ড প্রথমবার দেখা গেছে। আর হাইপারওএস-এর গ্লোবাল বিল্ডের অস্তিত্বের ওপর ভিত্তি করে বলা হচ্ছে যে শাওমি প্যাড ৭ প্রো বিশ্ব বাজারেও আসবে। তবে, এই রিপোর্টটি ট্যাবলেটটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্যই প্রকাশ করেনি।

যদিও শোনা যাচ্ছে যে, স্ট্যান্ডার্ড শাওমি প্যাড ৭-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট থাকবে, আর উচ্চতর শাওমি প্যাড ৭ প্রো-এ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহৃত হবে৷ সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, প্যাড ৭ প্রো-এ একটি এলসিডি প্যানেল থাকবে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Xiaomi Pad 7 Pro-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সিস্টেম থাকবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটির ব্যাটারি ক্ষমতা সম্পর্কে এখনও পর্যন্ত কোনও তথ্য সামনে আসেনি, তবে এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। অডিওর ক্ষেত্রে, ট্যাবলেটটি কোয়াড স্পিকার অফার করবে। Xiaomi Pad 7 সিরিজ অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস ১৪ (HyperOS 14) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, সূত্র মারফৎ জানা গেছে যে কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Xiaomi 14 Ultra-এর লঞ্চ ইভেন্টটি আগামী বছরের এপ্রিলে মাস নাগাদ অনুষ্ঠিত হতে পারে। আর Xiaomi Pad 7 এবং Xiaomi Pad 7 Pro ট্যাবলেট একই লঞ্চ ইভেন্টে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥