২০০ সিসি সেগমেন্টে ঝড় তুলতে এল 2021 Apache RTR 200 4V

Avatar

Published on:

সম্প্রতি TVS Motor-এর জনপ্রিয় Apache RTR রেঞ্জের বাইক স্পর্শ করেছিল ৪ মিলিয়ন গ্লোবাল সেলসের রেকর্ড (ডোমেস্টিক ও ইন্টারন্যাশনাল)। এই কৃতিত্ব স্মরণীয় করে রাখতে দিনকয়েক আগেই টিভিএসের তরফ থেকে পাঠানো হয়েছিল সংস্থার নতুন একটি মডেলের লঞ্চ ইনভাইট। ফলে টিভিএসের নতুন কোন মডেল লঞ্চ হতে চলেছে তা নিয়ে বাইকপ্রেমীদের মধ্যেও জোরদার চর্চা শুরু হয়ে যায়। তবে সব চর্চা এবং জল্পনার অবসান ঘটিয়ে TVS আজ নতুন পেইন্ট স্কিম এবং প্রিমিয়াম ফিচারে সজ্জিত করে লঞ্চ করলো Apache RTR 200 4V-এর আপডেটেড ভার্সন। বলা চলে, বস্তুত এই নতুন মডেলের মাধ্যমে TVS ২০০ সিসি সেগমেন্টে একপ্রকার ঝড়ই তুলল।

2021 Apache RTR 200 4V বাইকে নতুন কি যুক্ত হয়েছে এবার সেই প্রসঙ্গে আসা যাক। এই বাইকটি এসেছে ব্লু শেডে এবং সেগমেন্ট ফার্স্ট ফিচারে সমৃদ্ধ হয়ে। আবার 2021 Apache RTR 200 4V বাইকে দেওয়া হয়েছে স্পোর্টস, আরবান, এবং রেইন, রাইড মোড৷ সেইসঙ্গে রয়েছে শোয়া প্রিলোড অ্যাডজাস্টেবল ফ্রন্ট ফর্ক। এছাড়া এই বাইকে পাবেন থ্রি স্টেপ অ্যাডজেস্টেবল ব্রেক লিভার এবং ক্লাচ লিভার। এগুলি সব ফার্স্ট ইন সেগমেন্ট। অর্থাৎ এই রেঞ্জের অন্য বাইকে এই ফিচারের দেখা মিলবে না।

স্টার্ন্ডার্ড মডেলটির মতোই এই বাইকে পাওয়া যাবে ডুয়াল চ্যানেল এবিএস, ২৭০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ২৪০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক, এলইডি হেডল্যাম্প ও টেলল্যাম্প, স্মার্টফোন কানেক্টিভিটির সাথে ডিজিট্যাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। TVS SmartXonnect অ্যাপ ব্যবহারের মাধ্যমে এর কনসোলেই রেস টেলিমেট্রি, টার্ন বাই টার্ন নেভিগেশন, কল এবং এসএমএস বিজ্ঞপ্তি ছাডাও নানা ফিচার অ্যাক্সেস করা যাবে।

এই বাইকে Apache 200 4V-এর বাকি মডেলদুটির মতোই আছে ১৯৭.৫ সিসি ইঞ্জিন, যা ২০.৫০ পিএস পাওয়ার এবং ১৬.৮ এনএম টর্ক উৎপন্ন করে। কি ভাবছেন, প্রিমিয়াম ফিচারযুক্ত হওয়ায় এর দামও অনেক বেশী পড়বে? একদমই না, টিভিএস এর দাম রেখেছে ১.৩১ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। যা এর ডুয়াল চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টের তুলনায় মাত্র ১,০০০ টাকা বেশী। বাইকটি ম্যাট ব্লু, পার্ল হোয়াইট, এবং গ্লস ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥