2021 Ducati Monster: পাওয়ার-প্যাকড নেকেড বাইক লঞ্চ হল ভারতে, দাম জেনে নিন

Avatar

Published on:

Ducati-র Monstar ব্র্যান্ড দীর্ঘ ২৫ বছর ধরে নেকেড মোটরসাইকেলের বাজারে নিজেদের সুনাম বজায় রেখেছে। এবার ভারতের বাজারে এই ব্র্যান্ডের লেটেস্ট মডেলের আত্মপ্রকাশ ঘটল। গ্লোবাল মার্কেটের পর এবার ভারতে পা রাখল 2021 Ducati Monstar। মোটরসাইকেলটি সম্পূর্ণরূপে ব্র্যান্ড-নিউ মডেল। কোনও এগজিস্টিং মডেলের নতুন ভার্সন নয়। সংস্থার দাবি, 2021 Ducati Monstar-এর ডিজাইন ও ডেভলপমেন্ট একদম স্ক্র্যাচ থেকে শুরু হয়েছে।

2021 Ducati Monstar দাম ও লভ্যতা

২০২১ ডুকাটি মনস্টার বেস ও প্লাস ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে। বেস মডেলটির দাম ১০.৯৯ লাখ টাকা। প্লাস ভ্যারিয়েন্টের মূল্য ১১.২৪ লক্ষ টাকা। মডেলগুলি ডুকাটি রেড, অ্যাভিয়েটর গ্রে এবং মিস্টিরিয়াস ডার্ক স্টিল্থ কালার অপশনের সঙ্গে পাওয়া যাবে।

উল্লেখ্য, স্টান্ডার্ড ফিটমেন্ট হিসেবে ২০২১ ডুকাটি মনস্টার প্লাসে এরোডায়নামিক উইন্ড শিল্ড এবং রিয়ার সিট কভার দেওয়া হয়েছে।

2021 Ducati Monstar: স্টাইল

ডিজাইন থেকে শুরু করে, চেসিস, ইঞ্জিন, ফিচার সব ডিপার্টমেন্টেই নতুনত্বের ছোঁয়া রয়েছে ২০২১ ডুকাটি মনস্টার মোটরবাইকে। লুকস খুব শার্প। হেডলাইটের চারপাশে এলইডি রিং খুব সুন্দর দেখতে লাগছে। রিয়ার সেকশন খুব স্লিক৷ এক কথায়, মোটরসাইকেলটির সামগ্রিক চেহারা মাসকুলার এবং স্ট্রাইকিং।

2021 Ducati Monstar: ফ্রেম

প্যানিগালে ভি৪ থেকে অনুপ্রাণিত হয়ে ২০২১ ডুকাটি মনস্টার অ্যালুমিনিয়াম ফ্রেম এবং অ্যালুমিনিয়াম সুইংআর্ম পেয়েছে। কোম্পানির দাবি, পুরনো ট্রেলিস চেসিসের চেয়ে এটি ৬০ শতাংশ হালকা। আবার মোটরসাইকেলটির সাব ফ্রেম গ্লাস ফাইবার রিইনফোর্সড পলিমার বা জিআরএফপি (GRFP) দিয়ে তৈরি, যা বাইকটির ওজন কমালেও আগের চেয়ে শক্তপোক্ত করে তুলেছে। পুরনো মনস্টার ৮২১-এর চেয়ে নতুন এই মডেলটি ১৮ কেজি হালকা, ড্রাই ওয়েট ১৬৬ কেজি।

2021 Ducati Monstar: ইঞ্জিন

২০২১ ডুকাটি মনস্টারে ৯৩৭ সিসি-র ডেসমোড্রোমিক প্রযুক্তির সঙ্গে টেস্টাস্ট্রেটা এল-টুইন ইঞ্জিন রয়েছে। এর থেকে ১১০ বিএইচপি পাওয়ার এবং ৯৩ এনএম টর্ক পাওয়া যাবে। বাইকে গিয়ারের সংখ্যা ছ’টি৷ সঙ্গে রয়েছে কুইকশিফটার।

2021 Ducati Monstar: ফিচার

২০২১ ডুকাটি মনস্টারের ফিচারের উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে ফুল-এলইডি লাইটিং সেটআপ, ব্লুটুথ রেডি (অপশনাল) ৪.৩ ইঞ্চি টিএফটি ডিসপ্লে, হুইলি কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল, এবিএস, কর্নারিং এবিএস, কুইকশিফ্টার, এবং লঞ্চ কন্ট্রোল সিস্টেম। আবার স্পোর্টস, আর্বান, এবং ট্যুরিং রাইডিং মোডের সঙ্গে এসেছে ২০২১ ডুকাটি মনস্টার।

ভারতের বাজারে 2021 Ducati Monster-এর সঙ্গে Triumph Street Triple R এবং Kawasaki Z900-এর প্রতিযোগিতা চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥