নয়া Bajaj Pulsar 150-এর দর্শন মিলল, 250 সিসি পালসারের মতো ডিজাইন, ইঞ্জিনও নতুন হওয়ার সম্ভাবনা

Avatar

Published on:

ভারতে ১৫০ সিসির বাইকের মধ্যে পালসার (Pulsar) নিয়ে প্রেম নজরে পড়ার মতো। আবার বেশি গতির জন্যও এর চাহিদা রয়েছে। দীর্ঘদিন ধরে পালসার লাইনআপের নানা মডেল (১২৫, ১৫০) কোনও মেকওভার পায়নি। অসংখ্য গ্রাহক একটি আপডেটেড পালসার ১৫০ কেনার জন্য মুখিয়ে রয়েছে। ক্রেতাদের সেই চাহিদার কথা ভেবে এবার বাজাজ নতুন অবতারে বাইকটি আনতে চলেছে। সম্প্রতি রোড টেস্টিং চলাকালীন একটি ছোট পালসারকে স্পট করা হয়েছে। ডিজাইনের দিক থেকে মিল থাকায় অনুমান, এটি Pulsar 150-র নতুন ভার্সন।

স্পাই ছবি থেকে স্পষ্ট, ১৫০ সিসির নতুন পালসারের ডিজাইন ২৫০ সিসির পালসার (F250/N250)-র থেকে অনুপ্রাণিত। তবে বাজারচলতি মডেলটির সাথেও স্টাইলিংয়ে বেশ কিছু মিল চোখে পড়েছে। নতুন পালসার ১৫০-তে সবচেয়ে বড় আপডেটের মধ্যে নয়া প্রোজেক্টর হেডল্যাম্প, নতুন এলইডি Wolf Eyed ডিআরএল, এলইডি টেললাইট এবং স্প্লিট সিট অন্যতম। যেগুলি 250 Twins থেকে ধার করা হয়েছে।

নতুন পালসারের স্প্লিট সিটের সাথে রয়েছে স্প্লিট পিলিয়ন গ্র্যাবরেল। সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোলটিও F250/N250-এর থেকে নেওয়া। ভাল পারফরম্যান্সের জন্য এতে নতুন ১৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন দেওয়া হতে পারে।

Pulsar 150-র নতুন ইঞ্জিন থেকে উৎপন্ন হতে পারে ১৪ পিএস শক্তি এবং ১৩.২৫ এনএম টর্ক। তাৎপর্যপূর্ণ বিষয় হল নতুন মডেলটিতেও একটি কিক স্টার্টার লক্ষ্য করা গিয়েছে। অন্যান্য ফিচারের মধ্যে শর্ট ফ্লাইস্ক্রীন, শার্প লুকিং মিরর, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, সামনে ও পেছনে ছোট ফেন্ডার, একটি আপরাইট হ্যান্ডেল বার এবং ফুয়েল ট্যাঙ্ক এক্সটেনশনের দেখা মিলেছে। এর পরীক্ষা চূড়ান্ত পর্যায় চলছে, তাই আগামী কয়েক মাসের মধ্যেই এটি বাজারে পা রাখবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥