2022 KTM 390 Adventure শোরুমে চলে এল, ভারতে লঞ্চ হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা

Avatar

Published on:

KTM ব্র্যান্ডটি যে যুব সম্প্রদায়ের হার্টথ্রব, সে কথা বলার অপেক্ষা রাখে না। একে তো ব্র্যান্ডের প্রতি দুর্বলতা, সাথে যদি যুক্ত হয় অ্যাডভেঞ্চার মডেলের মোটরসাইকেল, তবে তো আর কথাই নেই! এক লহমায় সমগ্র বিশ্বের আনন্দ পাওয়া হয়ে যায় হালফিলের ‘উড়তি’ যুবকদের। আসলে অ্যাডভেঞ্চার মডেলের একটি বাইক খুব শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে KTM। 2022 KTM 390 Adventure বাইকটি সম্প্রতি মুম্বইয়ে সংস্থার এক শোরুমে স্পট করা হয়েছে। যা এর লঞ্চের জল্পনাকে আরও উসকে দিয়েছে।

২০২২ কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার (2022 KTM 390 Adventure) ইতিমধ্যেই বিশ্ববাজারে লঞ্চ হয়েছে। তবে ভারতে এই প্রথমবার বাইকটিকে স্পট করা হল। ২০২২-এর মডেলটির ফিচারে লক্ষণীয় কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। যেমন এর ট্রাকশন কন্ট্রোল সিস্টেম আপডেট করা হয়েছে। এবং সেটির এখন দু’টি মোড রয়েছে – স্ট্রিট এবং অফরোড৷

২০২২ কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার-এর অন্যান্য আপডেটগুলির মধ্যে রয়েছে ১০ টির বদলে ১২ টি স্পোকের রিম। এছাড়াও নতুন রঙে আসতে চলেছে বাইকটি। KTM Factory MotoGP টিমের দ্বারা অনুপ্রাণিত হয়ে এটি অরেঞ্জ ও ব্লু রঙের মিশ্রণে আনা হবে।

উপরিউক্ত পরিবর্তনগুলি ছাড়া কারিগরির দিক থেকে আর কোনও আপডেট দেওয়া হয়নি এতে। আগের মতই 2022 KTM 390 Adventure দৌড়বে ৩৭৩.৪ সিসি লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা থেকে পাওয়া যাবে ৪৩ বিএইচপি শক্তি এবং ৩৭ এনএম টর্ক। এর সামনে রয়েছে নন অ্যাডজাস্টেবল ডব্লউপি ইউএসডি ফর্ক এবং পেছনে রয়েছে মোনোশক সাসপেনশন। বর্তমান প্রজন্মের মডেলটির এক্স-শোরুম মূল্য ৩.২৮ লক্ষ টাকা।

সঙ্গে থাকুন ➥