Amazon দিচ্ছে ৩০,০০০ টাকা জেতার সুযোগ, পুরষ্কার পকেটে পুরতে উত্তর দিন এই পাঁচটি প্রশ্নের

Avatar

Published on:

আজও Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র তার ‘Daily App Quiz’ (ডেইলি অ্যাপ কুইজ) গেমের দরুন বাম্পার পুরস্কার জেতার সুযোগ দিচ্ছে। তবে অন্যদিনের তুলনায় আজকের পুরষ্কারের মান একটু ভিন্ন! কারণ আজকে কুইজের সব প্রশ্নের সঠিক উত্তর দিলে, অংশগ্রহণকারীদের ৩০,০০০ টাকা Amazon Pay (অ্যামাজন পে) ব্যালেন্স জেতার সুযোগ রয়েছে। আসলে ‘Amazon Daily Quiz’ কুইজ প্রতিদিন রাত ১২টায় শুরু হয় এবং রাত ১১:৫৯ অবধি উপলব্ধ থাকে। তাই হাতে থাকা দিনের বাকি সময় কাজে লাগিয়ে শপিংয়ের পাশাপাশি আপনিও গেমটি খেলতেই পারেন।

Amazon Daily Quiz খেলার উপায়

অ্যামাজনের কুইজটি খেলার জন্য আগ্রহীদের অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপটি খুলতে হবে। এরপর তাদের অ্যাপে লগইন করে ‘ফান’ সেকশনে যেতে হবে। এখানে তারা ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখতে পাবেন। এখানে ক্লিক করলেই পাঁচটি প্রশ্ন (জেনারেল নলেজ বা কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত) উপলব্ধ হবে। প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দিলেই বিজয়ী অংশগ্রহণকারীর নির্দিষ্ট টাকা পুরষ্কার হিসেবে জেতার সুযোগ থাকবে। এক্ষেত্রে সংস্থা লাকি ড্র-এর মাধ্যমে বিজয়ী নির্ধারণ করবে।

তবে যারা কুইজের প্রশ্ন বা উত্তর নিয়ে দুশ্চিন্তায় ভাবনায় আছেন তাদের বলব দাঁড়ান, ঘাবড়াবেন না! কারণ আপনাদের সুবিধার জন্য আমরা প্রায় প্রতিদিন ডেইলি কুইজের প্রশ্নোত্তর হাজির করে থাকি। সেভাবে আজও আপনাদের হাতের মুঠোয় রইল আজকের কুইজের প্রশ্নোত্তর, যা অনুসরণ করে আপনি আপনার ভাগ্য পরখ করে দেখতে পারেন!

Amazon Daily Quiz-এর আজকের প্রশ্নোত্তর

১. কোনটি ইংরেজিতে অনুবাদ করা প্রথম হিন্দি বই যা ২০২২ সালে আন্তর্জাতিক বুকার পুরস্কারের জন্য দীর্ঘ তালিকাভুক্ত হয়েছে?

উত্তর: টম্ব অফ স্যান্ড।

২. চীনের বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভের অধীনে সিপিইসি জিনজিয়াং প্রদেশকে কোন দেশের গোয়াদর বন্দরের সাথে সংযুক্ত করেছে?

উত্তর: পাকিস্তান।

৩. কোন হংকং-ভিত্তিক ক্রিপ্টো-এক্সচেঞ্জের হ্যাকটিকে ‘শতাব্দীর চুরি’ হিসাবে বর্ণনা করা হয়েছে?

উত্তর: বিটফিনিক্স (Bitfinex)।

৪. কোন পণ্যে প্রথম বিটকয়েন লেনদেন করা হয়েছিল?

উত্তর: পিজ্জা।

৫. এই প্রাণীর প্রকৃত চামড়ার রং কি?

উত্তর: কালো।

সঙ্গে থাকুন ➥