Amazon Prime ইউজারদের মাথায় হাত! চুপিসাড়ে ফের বেড়েছে মেম্বারশিপের দাম, 67 শতাংশ বেশি খরচ হবে

Updated on:

Amazon Prime Membership Charge Increased in India

অনলাইন শপিং প্ল্যাটফর্ম হিসেবে Amazon India যেমন জনপ্রিয়, ঠিক তেমনই তাদের Prime মেম্বারশিপ পরিষেবাটিও এদেশের প্রচুর মানুষ ব্যবহার করেন। এই বিশেষ পরিষেবাটির মাধ্যমে ফ্রি ডেলিভারি, স্পেশাল ডিসকাউন্ট, সেলের অগ্রিম অ্যাক্সেস ইত্যাদি বহু ‘প্রিমিয়াম’ সুবিধা পাওয়া যায়। তবে এই মুহূর্তে যদি কেউ এই Amazon Prime মেম্বারশিপ নেওয়ার কথা ভাবেন, তাহলে তাদের জন্য রয়েছে দুঃসংবাদ! কারণ সম্প্রতি সংস্থাটি তার এই সার্ভিসকে আবারও ব্যয়বহুল করেছে, তাও কার্যত চুপিসাড়েই। এক্ষেত্রে মেম্বারশিপের জন্য আগের চেয়ে ৬৭% বেশি খরচ করতে হবে।

নতুন করে Amazon Prime মেম্বারশিপ নিতে গেলেই ধাক্কা

টেলিকম-টকের (Telecom Talk) রিপোর্ট অনুযায়ী, অ্যামাজন প্রাইম মেম্বারশিপের এই মূল্যবৃদ্ধি শুধুমাত্র নতুন গ্রাহকদের ক্ষেত্রে কার্যকরী হবে, অর্থাৎ যারা বর্তমানে নতুন করে এই মেম্বারশিপ নিতে চান কেবল তাদেরই বেশি চার্জ দিতে হবে। যারা ইতিমধ্যেই প্রাইম মেম্বারশিপ নিয়ে রেখেছেন, তারা পুরোনো দামেই তা ব্যবহার করতে পারবেন। কিন্তু নতুন করে মেম্বারশিপ নিতে ঠিক কত খরচ হবে?

আপনাদের বলে রাখি, অ্যামাজন প্রাইমের মাসিক প্ল্যানের দাম ১৭৯ টাকা থেকে বেড়ে এখন ২৯৯ টাকা হয়ে গেছে। অন্যদিকে ত্রৈমাসিক মানে তিন মাসের প্ল্যানের জন্য ৪৫৯ টাকার বদলে ৫৯৯ টাকা দিতে হবে। তবে এক্ষেত্রে বার্ষিক প্ল্যানের দামে কোনো পরিবর্তন হয়নি, সম্ভবত কোম্পানি গ্রাহকদের মেম্বারশিপের জন্য এই বিকল্পটি বেছে নিতে অনুপ্রাণিত করতে চায়।

দুই বছর আগে বেড়েছিল Amazon Prime-এর দাম

প্রসঙ্গত উল্লেখ্য, অ্যামাজন এর আগে ২০২১ সালের ডিসেম্বরে প্রাইম মেম্বারশিপের দাম বাড়িয়েছিল। তারপর থেকে এতদিন অবধি মানে বিগত দুই বছর ধরে সেই রেটেই গ্রাহকরা অ্যামাজন প্রাইম ব্যবহার করছিলেন।

সঙ্গে থাকুন ➥