অর্ডার ডেলিভারির জন্য Tata-র ইলেকট্রিক গাড়ি ব্যবহার করবে এই সংস্থা, মৌ সাক্ষর হল

Avatar

Published on:

টাটা মোটরস (Tata Motors)-এর সাথে মৌ সাক্ষর করল অ্যামপ্লাস সোলার সিঙ্গাপুরের (Amplus Solar) ভারতীয় ইলেকট্রিক মোবিলিটি শাখা। চুক্তি অনুযায়ী, অ্যামপ্লাস সোলারকে Ace EV মডেলের কমার্শিয়াল ইলেকট্রিক ভেহিকেল সরবরাহ করবে টাটা। গত মাসে টাটার জনপ্রিয় Ace বাণিজ্যিক গাড়ির বৈদ্যুতিক ভার্সন লঞ্চ হয়েছে। ইতিমধ্যেই এই গাড়ি ব্যবহার করতে আগ্রহ দেখিয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান‌।

অ্যামপ্লাস সোলার কার্গো ডেলিভারি, বড় ই-কমার্স সংস্থা, অন-ডিমান্ড লজিটিক্স, এবং অন্যান্য সংস্থাকে বিভিন্ন সাবস্ক্রিপশন মডেলে ইলেকট্রিক ভেহিকেল সরবরাহ করে। তাদের মতে, Tata Ace EV ভারতের ত্রন্যতম আধুনিক, জিরো এমিশন, এবং চারচাকার ছোট বাণিজ্যিক গাড়ি৷ টাটার সঙ্গে চুক্তি অ্যামপ্লাসকে দূষণহীন উপায়ে পরিষেবা দিতে সাহায্য করবে।

গুরুগ্রামে সদর দপ্তর থাকা অ্যামপ্লাস সোলার চলতি বছরের মধ্যে তাদের ইলেকট্রিক ভেহিকেল ফ্লিটের সংখ্যা ১ হাজারে বাড়াতে চায়। তার মধ্যে থাকবে দু’চাকা, তিন চাকা, এবং চার চাকা ব্যাটারি চালিত গাড়ি।

প্রসঙ্গত, গত মাসে Ace EV ভারতের পাঁচটি শহরে নামানোর লক্ষ্যে টাটা মোটরস-এর সাথে গাঁটছড়া বাঁধার ঘোষণা করেছে পশ্চিমবঙ্গের গ্রিন ভ্যালি এনার্জি ভেঞ্চারস প্রাইভেট লিমিটেড বা ডট (DOT)। শুধু টাটা এস-এরই এখন ২৩ লক্ষের বেশি গ্রাহক বর্তমান।  DOT ছাড়াও Amazon, Big Basket, City Link, Flipkart, LetsTransport, MoEVing ও Yelo EV-র সাথে চুক্তিবদ্ধ হয়েছে টাটা মোটরস। সংস্থাগুলি মালপত্র পরিবহন ও অর্ডার ডেলিভারি দিতে টাটার এস ইভি ব্যবহার করবে বলে জানিয়েছে।

সঙ্গে থাকুন ➥