Anand Mahindra: টেসলার সঙ্গে গরুর গাড়ির তুলনা করলেন আনন্দ মাহিন্দ্রা, কারণ জানলে অবাক হবেন

Avatar

Published on:

মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা (Ananda) নেটমাধ্যমে অত্যন্ত সক্রিয়। সোশ্যাল মিডিয়ায় নিজের অ্যাকাউন্ট থেকে করা বিভিন্ন পোস্টের দৌলতে প্রায়ই খবরের শিরোনামে চলে আসেন তিনি। এদিন ‘ব্যাক টু দ্য ফিউচার’ ক্যাপশন লিখে টেসলার সিইও ইলন মাস্ককে ট্যাগ করে একটি গরুর গাড়ির ছবি টুইট করেন আনন্দ মাহিন্দ্রা। তার পিছনে কারণটিও বেশ মজাদার।

ছবিতে দেখা যাচ্ছে দু’জন ব্যক্তি গাড়ির উপরে শুয়ে আছেন। আর দুই বলদ সেটি টেনে নিয়ে যাচ্ছে। সবুজ মাঠের মধ্যে দিয়ে মাটির রাস্তার উপর দিয়ে চলছে সেই গাড়ি। ছবির নীচে লেখা, অরিজিনাল টেসলা। গুগল ম্যাপের দরকার হয় না‌। তেল ভরার প্রয়োজন নেই৷ দূষণ হয় না। একইসাথে এফএসডি মোড (ফুল সেলফ ড্রাইভিং, চালকের হস্তক্ষেপের দরকার পড়ে না)।

তাতে আরও লেখা, এটা বাড়ি, কর্মস্থল, বিশ্রাম করার জায়গা, আবার ঘুমিয়েও নেওয়া যায়। গতকালের সেই টুইটে এখনও পর্যন্ত ১ লক্ষ ৪ হাজার লাইক এসেছে। রিটুইট হয়েছে ১৬ হাজার বার। মন্তব্য করেছেন ৭৩৮ জন। মাহিন্দ্রার টুইটের সঙ্গে একমত অনেকেই। আবার কিছু নেটিজেন পশুদের সঙ্গে বর্বরতার দিকগুলিও তুলে ধরেছেন।

প্রসঙ্গত, টেসলার গাড়ি বিদ্যুতে চলে। ফলে পেট্রল-ডিজেল ভরতে হয় না। পরিবেশকেও দূষিত করে না। এবং এতে বিখ্যাত সেমি-অটোনোমাস ড্রাইভিং প্রযুক্তি রয়েছে। আবার চালকের হস্তক্ষেপের যাতে প্রয়োজন না পড়ে, তার জন্য ফুল সেলফ ড্রাইভিং প্রযুক্তির উপরে কাজ করছে টেসলা। মাহিন্দ্রার টুইটে সেই রেফারেন্সই উঠে এল।

সঙ্গে থাকুন ➥