১৮০০০ টাকা ছাড়ে কিনুন MacBook 13 Pro, সুযোগ হাতছাড়া করলে পস্তাবেন

Avatar

Published on:

জনপ্রিয় ব্র্যান্ড অ্যাপল (Apple) তাদের ম্যাকবুক প্রো (MacBook Pro) ডিভাইসের উপর নজরকাড়া ছাড় প্রদান করছে। তবে ম্যাকবুকের সমস্ত সংস্করণ নয়, কেবলমাত্র ইন্টেল আই ৫ (Intel i5) চিপসেট সমন্বিত MacBook 13 Pro ডিভাইসের ক্ষেত্রেই এই ছাড়ের অফার প্রযোজ্য। আসলে ম্যাকবুক ও অন্যান্য ম্যাক প্রোডাক্ট উৎপাদনের সময় অ্যাপল (Apple) এবার থেকে নিজস্ব M1 চিপ ব্যবহার করতে চলেছে। আর ইতিমধ্যেই এটা অনেকাংশে প্রমাণিত যে এই M1 চিপসেট সম্পন্ন ডিভাইসগুলি ইন্টেল-নির্ভর ডিভাইসের তুলনায় অনেকটাই দ্রুত এবং মসৃণভাবে কাজ করবে। Intel i5 সমন্বিত ডিভাইসের উপরে অত্যধিক ডিসকাউন্ট প্রদানের ক্ষেত্রে অন্যন্য বিষয়ের সঙ্গে এই ফ্যাক্টরটিও কাজ করছে বলে আমাদের অনুমান। তবে আমরা এটাও জানি যে প্রকৃত ইন্টেলপ্রেমীরা কখনোই এমন সুযোগ হাতছাড়া করবেন না, যেখানে তাদের পছন্দের MacBook 13 Pro ডিভাইসটি তারা ১৮,০০০ টাকা ছাড় সহ কিনে ফেলতে পারবেন!

ছাড়ের অঙ্ক শুনে মাথা ঘুরে গেল তো? চলুন এবার কোথায় এই অফার উপলব্ধ সে সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক। প্রথমেই বলি এক্সডিএ ডেভেলপারেরা সর্বপ্রথম এই অফারের বিষয়টি প্রকাশ্যে আনেন, যার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ক্রেতা-দুনিয়ায় শোরগোল পড়ে যায়। প্রখ্যাত ই-কমার্স সংস্থা অ্যামাজনের (Amazon) মাধ্যমে প্রোডাক্ট ক্রয় করলে অফারটির লাভ ওঠানো সম্ভব। সেল উপলক্ষ্যে Amazon, MacBook 13 Pro -এর দুটি ভ্যারিয়েন্ট (২৫৬ জিবি ও ৫১২ জিবি) ক্রেতাদের সম্মুখে হাজির করেছে। এদের মধ্যে ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের উপরেই রয়েছে সর্বোচ্চ ছাড়।

অফার অনুযায়ী এই মুহূর্তে অ্যামাজনে Intel i5 চিপসেট সম্পন্ন ১৩ ইঞ্চির অ্যাপল ম্যাকবুক প্রো এর ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম পড়বে ৯৯,৯৯০ টাকা, যা তাঁর প্রকৃত বাজার মূল্যের থেকে পুরো ১৮,০০০ টাকা কম! তাছাড়া প্রোডাক্ট এক্সচেঞ্জ করলে অতিরিক্ত হিসেবে মিলবে আরো ১৮,০০০ টাকার ছাড়! একি ডিভাইসের ৫১২ জিবি ভ্যারিয়েন্টের জন্য সংস্থা অবশ্য এতটা দরাজ হতে পারেনি। এক্ষেত্রে ক্রেতারা মাত্র ১,২০০ টাকা ছাড়সহ ১,৪১,৭১৯ টাকার বিনিময়ে ম্যাকবুক প্রো ডিভাইসটি খরিদ করতে পারবেন।

Apple MacBook 13 Pro -এর স্পেসিফিকেশন

অ্যাপল ম্যাকবুক ১৩ প্রো ডিভাইসে অষ্টম প্রজন্ম (8th Generation) Intel i5 চিপসেট ব্যবহার করা হয়েছে। এছাড়া এটি ম্যাজিক কি-বোর্ড এবং সীজর সুইচের সাথে এসেছে। এর ১৩.৩ ইঞির আইপিএস ডিসপ্লে’র পিক্সেল রেজোলিউশন ২৫৬০x১৬০০ পিক্সেল। ডিভাইসটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬/৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ বিকল্পে উপলব্ধ। কানেক্টিভিটির ক্ষেত্রে এতে আছে থান্ডারবোল্ট ৩ পোর্ট। এছাড়া ব্যবহারকারীর সুবিধার্থে এতে টাচবার সংযুক্ত রয়েছে।

উল্লেখ্য, M1 চিপ সমন্বিত MacBook Pro -এর বর্তমান বাজারমূল্য প্রায় ১,২২,৯০০ টাকা, যেখানে প্রায় ৯২,২০০ টাকার বিনিময়ে MacBook Air কেনা সম্ভব।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥